রাজশাহীর আখ চাষিদের সাথে শিল্প প্রতিমন্ত্রীর মতবিনিময়

স্টাফ রিপোর্টার : ২০২২-২৩ আখ রোপণ ও মাড়াই মৌসুম উপলক্ষে আখচাষিদের সাথে মতবিনিময় করেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শুক্রবার রাতে রাজশাহী হরিয়ান সুগার মিলস্ লিমিটেড এর ট্রেনিং সেন্টারের এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী সুগার মিলস্ লিমিটেড এর আয়োজনে মতবিনিময় সভার সভাপতিত্ব করেন উক্ত সুগার মিলের চেয়ারম্যান (গ্রড়-১) মোঃ আরিফুর রহমান। এসময় তিনি বলেন, রাজশাহী সুগার মিলস্ আওতায় এবছর ৪ হাজার ৩৬ একর জমিতে আখ চাষ হয়েছে। এ আখ থেকে আমাদের লক্ষ্য ৩ হাজার ২শত মণ চিনি উৎপাদন করবো। আমারা আগামী বছরে ৬ হাজার ৫শত একর জমিতে আখ চাষের লক্ষ্য নিয়ে মাঠে নামবো।
মতবিনিময় সভায় প্রথম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা দেশের চিনিকলগুলিকে আধনিকায়ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে বিদেশী প্রযুক্তি ব্যবহার করে ৫বছরের একটি রুট প্ল্যান তৈরী করা হয়েছে।
সেই লক্ষ্যেই আমরা কাজ শুরু করেছি। আমাদের প্রধান লক্ষ্য দেশের চিনিকলগুলি যেন আর ক্ষতির মুখ না দেখে এবং আগামী ৫ বছরে এই কলগুলি ইনশাল্লাহ লাভের মুখ দেখবে। আপনারা
জানেন, সরকার আখচাষিদের প্রনোদনা দেয়। সে সাথে সার সহ বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে আসছে।
এসময় বিশেষ অতিথি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার একটি কৃষি বান্ধব সরকার। এ সরকারের আমলে কৃষকরা সব ধরনে সুযোগ সুবিধা পেয়ে থাকে। এ সরকারের আমলে নিয়ে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি। আশা করি আগামীতেও ঘটবে না।
এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন রাজশাহী-৩ আসনের সাংসদ সদস্য আয়েন উদ্দিন, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা ।
অনুষ্ঠানে স্বগত বক্তব্য রাখেন রাজশাহী চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবুল বাসার।
এসময় আখচাষিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আখচাষি কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ সাজেদুর রহমান।


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর