সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা

সানশাইন ডেস্ক: সিরাজগঞ্জের কামারখন্দে সংঘর্ষের ঘটনায় এবার হামলা ও যানবাহন ভাংচুরের অভিযোগে আওয়ামী লীগের দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে বিএনপি। দ্রুত বিচার আদালতের বিচারক জিয়াসমিন আরা মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এম নাজমুল ইসলাম এ কথা জানান। নাজমুল ইসলাম বলেন, সোমবার কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শরীফ উদ্দিন বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে মঙ্গলবার আদেশ দেয়।
মামলায় কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান বাবুসহ ৪০ জন নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে।
অভিযোগে বলা হয়েছে, হামলায় সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন এবং ঘটনার সময় ৫টি মোটরসাইকেল ও একটি প্রাডো গাড়ি ভাংচুর করা হয়েছে। এর আগে একই ঘটনায় ১৮ নভেম্বর রাতে বিএনপির ২৬ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে থানায় মামলা করেছেন কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা।
ওই মামলায় দুই বিএনপি নেতা গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে ১৮ নভেম্বর দুপুরে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ ও চাঁপাইনবাবগঞ্জের সাবেক সংসদ সদস্য আশরাফি পাপিয়া কামারখন্দ উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করেন। এরপর তারা গাড়িতে ওঠার সময় হামলা ও যানবাহন ভাংচুরের ঘটনা ঘটে।


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ