সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে পাঁচটি রামদা উদ্ধার ২৫ বিএনপি নেতাকর্মীর নামে মামলা

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের নগর ইউনিয়নের কুরশাইটে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে ওই গ্রামের কাইয়ুম হোসেনের ধান গোডাউন সংলগ্ন রাস্তা থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের। এ ঘটনায় মঙ্গলবার থানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০ জনের নামে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
মামলা ও থানা সুত্রে জানা যায়, সোমবার রাত পৌনে আটটার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুল ইসলাম সরদার কয়েকজন নেতাকর্মীসহ নগর বাজারে যাচ্ছিলেন। এ সময় কুরশাইট গ্রামের কাইউমের ধান গোডাউনের পাশে ৩০-৪০ জন বিএনপি নেতাকর্মী মিটিং করছিল। বিএনপি নেতাকর্মীরা তাদের দেখতে পেয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পথরোধ করে মারপিট করে। এতে ছাত্রলীগের দুই কর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। পরে পুলিশ সেখানে রাস্তার উপর পড়ে থাকা অবস্থায় পাঁচটি বড় আকারের রামদা জব্দ করে। এ ঘটনায় রাতেই উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মিজানুর রহমানকে প্রধান আসামী করে মোট ২৫ জনের নাম উল্লেখসহ আরো ৩০-৪০ জনের নামে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় একটি এবং উপজেলা ছাত্রলীগের সভাপতির লিখিত এজাহারে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল কাদের মিয়া বলেন, মূলত আতঙ্ক সৃষ্টির মাধ্যমে আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির মহাসমাবেশে যাওয়া থেকে নেতাকর্মীদেরকে বিরত রাখতেই পরিকল্পিতভাবে এসব অস্ত্র উদ্ধারের ঘটনা সাজানো হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর