রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট শুরু

 

স্টাফ রিপোর্টারঃ

বহুল প্রত্যাশিত রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট চালু হলো বৃহস্পতিবার।প্রথমবারের মত বেসরকারি বিমান পরিচালনাকারী সংস্থা নভোএয়ায়ের ফ্লাইট চালুর মধ্যে দিয়ে রাজশাহীর দীর্ঘদিনের সেই জনদাবি পূরণ হলো।

 

 

আপাতত প্রতি সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। তবে প্রয়োজন হলে আরও ফ্লাইট পরিচালনা করা হবে বলে বলে জানিয়েছে- বেসরকারি বিমান পরিচালনাকারী এই সংস্থাটি। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে সরাসরি এ ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান বলেন, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের পক্ষে রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করা সম্ভব হলো। যদি প্রয়োজন হয়- তবে সপ্তাহে আরও একটি ফ্লাইট আমরা চালু করবো। নতুন এই আকাশ পথে যাত্রীদের চলাচলের চাহিদার ওপর ভিত্তি করে এভাবে তারা পরবর্তী সময়ে রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট সংখ্যা বাড়াবেন।

 

 

 

এটি ভবিষ্যত পরিকল্পনার মধ্যে রয়েছে। চাহিদা বাড়লে দ্রুতই তারা সেই সিদ্ধান্তে যাবেন বলেও উল্লেখ করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক। এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে নভোএয়ারের প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন উপলক্ষে কেক কাটা এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। প্রথম দিনে সকাল ১০টা ৫০ মিনিটে ৭০টি সিটে ৭০ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায় নভোএয়ার। অনুষ্ঠানে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহীর সঙ্গে কক্সবাজারের নতুন ফ্লাইট চালু হলো। এতে করে রাজশাহীর সঙ্গে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলে যাতায়াতে বহুগুণ সময় কম লাগবে। মেয়র আরও বলেন, কক্সবাজার যেতে রাজশাহীর মানুষকে আগে দীর্ঘসময় কষ্ট করে যেতে হতো।

 

 

 

রাজশাহী কক্সবাজার রুটের নতুন এই ফ্লাইট চালুর ফলে এখন মাত্র দেড় ঘণ্টাতেই কক্সবাজারে পৌঁছে যাওয়া যাবে। এটি যেমন পর্যটন শিল্পে অবদান রাখবে তেমনি রাজশাহীতে শিল্পায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের দূরদূরান্তের মানুষ রাজশাহীতে একদিনেই এসে কাজ সেরে ফিরে যেতে পারবেন। বিষয়টি এমন নয় যে শুধুমাত্র রাজশাহীর মানুষ চিটাগাং বা কক্সবাজারে যাবে। ফ্লাইটের চালুর মধ্য দিয়ে চিটাগাং বা কক্সবাজারের মানুষও রাজশাহীতে আসবে ঘুরতে বা কাজে।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

 

 

অনুষ্ঠানের এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক রেজভী আহমেদ ভূঁইয়া, নভোএয়ারের রাজশাহীর সেলস ইনচার্জ মানিক কৃষ্ণ চক্রবর্তী, লাইসেন্সের বিভাগীয় প্রধান (গ্রাউন্ড সার্ভিস) এ আর এম সাদাত, এয়ারপোর্ট অপারেশন ইনচার্জ আসাদুজ্জামান শাওন উপস্থিত ছিলেন।এখন থেকে নভোএয়ার এই নতুন ফ্লাইট সপ্তাহের বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে গিয়ে দুপুর ১২টায় কক্সবাজারে পৌঁছাবে। প্রতি সপ্তাহে রোববার বিকেল ৩টা ৩৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে বিকেল ৫টা ৫ মিনিটে রাজশাহীতে এসে পৌঁছাবে। এই রুটে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা।

 

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ | সময়: ৯:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর