নওগাঁ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

নওগাঁ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নওগাঁ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার “উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এই প্রথমবার এই ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যমান সমস্যার প্রযুক্তিগত সমাধানের লক্ষ্যে প্রশাসন এই মেলার আয়োজন করে।
নওগাঁ: বুধবার সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে এই মেলা শুরু হয়। নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে অডিটোরিয়ামে নওগাঁর ধুমকেতু বান্ডের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মেলার সমাপনি অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক। এছাড়াও অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, শাহানাজ পারভীন নাইস, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম কমল, সম্পাদক রেজাউল ইসলাম প্রমুখ।
নাটোর: শেরে-বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাসুম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজান।
চাঁপাইনবাবগঞ্জ: বুধবার জেলা প্রশাসন পরিচালিত কালেক্টরেট ইংলিশ স্কুল প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। তিনি চাঁপাইনবাবগঞ্জে একটি হাই টেক পার্কের জোর দাবি জানান। এর আগে র‌্যালিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার এস.এ.এম. ফজল-ই-খুদা, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গোমস্তাপুর সোলেমান মিঞা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষদ মু. আব্দুর রাকিব। বক্তারা সরকারের ডিজিটাল সেবার পাশপাশি স্মার্ট বাংলাদেশের পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরেন।


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ