সর্বশেষ সংবাদ :

রাবিতে হলের ‘মডেল ব্লকেই’ নেই ওয়াইফাই সংযোগ

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলের তৃতীয় ব্লকের অর্ধেক শিক্ষার্থী ওয়াইফাই সংযোগ থেকে বিচ্ছিন্ন প্রায় ৮ মাস। হলের ওয়াইফাই ব্যবহার না করেও বছর জুড়েই ফি দিতে হচ্ছে তাদের। বারবার বলা হলেও হল প্রাধ্যক্ষ ইন্টারনেট সংযোগ দিতে নানা অযুহাত দিচ্ছেন বলে অভিযোগ ওই ব্লকের ইন্টারনেট সেবা বঞ্চিত শিক্ষার্থীদের।
খোঁজ নিয়ে জান গেছে, মতিহার হলের তৃতীয় ব্লকের তৃতীয় এবং চতুর্থ তলার উদ্বোধন হয় এবছরের ১৭ মার্চ। নতুন এই ব্লকে সিট প্রদানের ক্ষেত্রে ভালো ফল করা শিক্ষার্থীদের প্রাধান্য দেওয়ার কথা জানিয়ে হলের তৎকালীন প্রাধ্যক্ষ এই ব্লকের নাম দেন মডেল ব্লক। যে ব্লকে পরবর্তীতে নতুন করে আসন পায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ৯০ শিক্ষার্থী। তবে আসন পাওয়ার প্রায় ৮ মাস অতিক্রম হলেও এখনও ওয়াইফাই সেবা থেকে বঞ্চিত রয়েছেন তারা।
এবিষয়ে ওই ব্লকের আবাসিক শিক্ষার্থী জাহিদ হাসান শুভ বলেন, ব্লকের নাম মডেল ব্লক দেওয়া হলেও আমরা আট মাসেও ওয়াইফাই সেবা পাইনি। বলতে গেলে এ ব্লক শুধু নামের মধ্যেই সীমাবদ্ধ রয়ে গেছে। আমাদের ইন্টারনেটে কোন কাজ করতে হলে অন্য ব্লকে গিয়ে ইন্টারনেটের কাজ করতে হয়। এতে একদিকে আমাদের সময় নষ্ট হচ্ছে অন্যদিকে বিড়ম্বনার স্বীকার আমরা। অথচ ইন্টারনেট ব্যবহার না করেও পুরো বছরের ইন্টারনেট ফি আমাদের পরিশোধ করতে হয়েছে।
ওই ব্লকের আরেক আবাসিক শিক্ষার্থী রাকিবুল ইসলাম রিয়াদ বলেন, হল প্রাধ্যক্ষকে কয়েকমাস থেকেই হলে ওয়াইফাই সংযোগ দেওয়ার কথা বলা হচ্ছে কিন্তু এখনও তার বাস্তবায়ন করেনি। ‘মডেল ব্লকে’র অবস্থা এমন হবে ভাবতে পারিনি।
এবিষয়ে মতিহার হলের প্রাধাক্ষ ড. নজরুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ওয়াইফাই সংযোগের অনুমোদন ও অর্থ বরাদ্দ হয়েছে। এমাসেই ওই ব্লকে ওয়াইফাই সংযোগ দেওয়ার কার্যক্রম চলছে।


প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ