সর্বশেষ সংবাদ :

গুরুদাসপুরে পাচারের সময় ৬০ বস্তা সার জব্দ

গুরুদাসপুর প্রতিবেদক
নাটোরের গুরুদাসপুর থেকে পাচার হওয়ার সময় ৬০ বস্তা সার জব্দ করেছে কৃষি অধিদপ্তর। জব্দের পরে বি,এ,ডি,সি কর্তৃক অনুমোদিত খুচরা সার ডিলারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাকিল আহম্মেদ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশিদ, গুরুদাসপুর থানার তদন্ত ওসি মোঃমশিউর রহমান, নাজিরপুর ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, শনিবার ভোর ৬টার দিকে উপজেলার নাজিরপুর বাজারের খুচরা সার বিক্রেতা মেসার্স এল, আর, ট্রেডার্স থেকে ৬০ বস্তা পটাশ, টিএসপি, ডিএপি সার ভ্যান যোগে পাশ্ববর্তী উপজেলা সিংড়ায় পাচার করা হচ্ছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিউর রহমান ভ্যান ভর্তি সারগুলো জব্দ করেন।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সার ব্যবসায়ী লুৎফর রহমানকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয় এবং সেই সাথে তাকে সতর্ক করা হয়।
কৃষি সম্প্রসারন কর্মকর্তা মতিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে ওই সারগুলো জব্দ করা হয়। উপজেলাব্যাপী কৃষি অধিদপ্তর থেকে প্রতিদিন খোঁজ খবর রাখা হচ্ছে। কোন ব্যবসায়ী যেন কৃষকের কাছ থেকে অতিরিক্ত মূল্যে সার বিক্রি করতে না পারে এবং সার যেন পাচার না হয় এ বিষয়ে নজর রাখা হচ্ছে।


প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ | সময়: ৯:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর