সর্বশেষ সংবাদ :

ভারতকে লজ্জায় ডুবিয়ে ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের ওপেনারদের ব্যাটিং তাণ্ডব দেখল বিশ্ব। ভারতের দেয়া ১৬৯ রানের লক্ষ্য খুব সহজেয় টপকে যায় ইংল্যান্ড। ১৮ বল ও ১০ উইকেটের রেকর্ডগড়া জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করল ইংল্যান্ড।
টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যাডিলেডে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ১৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন দুই ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। দুজনে পাওয়ার প্লের ছয় ওভারেই তুলেন ৬৩ রান। আর শেষ পর্যন্ত এই অপ্রতিরোধ্য জুটিকে থামাতেই পারেনি ভারতিও বোলাররা। রীতিমত শাসন করে যান সামি পান্ডিয়াদের। যেখানে প্রতি ওভারে দরকার ছিলো ৮ করে সেখানে তারা নিতে থাকে ১০ করে। জস বাটলার ১৬তম ওভারের শেষ বলে ৬ হাকিয়ে ফাইনালের আগমনি বার্তা দিয়ে মাঠ ছাড়েন। বাটলার ৪৯ বলে ৮০ রানে ও হেলস ৪৭ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন।
এর আগে ম্যাচের শুরুত টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রন জানান ইংলিশ দলপতি জস বাটলার। ব্যাট করতে নেমে মাত্র ৫ রান করেই সাজঘরের পথ ধরেন ওপেনার লোকেশ রাহুল। আরেক ওপেনার রোহিত শর্মা ব্যাট হাতে করেন ২৭ রান। আর ১০ বলে ১৪ রানে আউট হন সূর্যকুমার যাদব।এরপর চতুর্থ উইকেট জুটিতে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন বিরাট কোহলি। এ সময় দুজন মিলে তুলেন ৫১ রান। আপনতালে খেলতে থাকা বিরাট কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলে নেন আরও একটি অর্ধশতক। তবে এরপর আর ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি। ৪০ বলে চারটি চার ও একটি ছয়ে আউট হন ৫০ রানে।
এদিকে রিশাব পান্তকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করতে যাচ্ছিছলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু শেষ ওভারে দুজনই আউট হয়েছেন দুর্ভাগ্যবশতভাবে। ৪ বলে ৬ রান করে রান আউট হন পান্ত। আর পান্ডিয়া শেষ বলে হিটআউট আগে মাত্র ৩৩ বল খেলেন ৬৩ রানের এক ইনিংস। অনবদ্য এই ইনিংসটি চারটি চার ও পাঁচটি ছয়ে সাজানো।ইংল্যান্ডের পক্ষে সর্বো”চ তিনটি উইকেট নেন ক্রিস জর্ডার। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন ক্রিস ওকস ও আদিল রশিদ। ম্যান অফ দ্যা ম্যাচ হন অ্যালেক্স হেলস। আগামী রবিবার শিরোপা উদ্ধারে ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড।


প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর