সর্বশেষ সংবাদ :

এটাই সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ সাকিবদের গর্ব করা উচিত: শ্রীরাম

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের প্রথম জয় এসেছিল ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আরেকটি জয়ের জন্য অপেক্ষা করতে হয়েছে ১৫ বছর। সেই জয় এলো অস্ট্রেলিয়ায় চলতি বিশ্বকাপে, নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে। শুধু তাই নয় জিম্বাবুয়েকে হারিয়ে সাকিব আল হাসানের দল তুলে নিয়েছে দ্বিতীয় জয়ও।
জয়ের বিচারে টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি বাংলাদেশের সেরা সাফল্য। ক’দিন আগে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন সেই কথা। এবার বললেন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীধরন শ্রীরাম। পাকিস্তান ম্যাচের আগে শনিবার সংবাদ সম্মেলনে জানান, চলতি আসর বাংলাদেশের সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ। শ্রীরামের ভাষ্য ‘এই টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের সেরা টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে কখনো সুপার টুয়েলভে দুই ম্যাচ জেতেনি। এবার সেটা হয়েছে। আমার মনে হয় ছেলেদের এটা নিয়ে গর্ব করা উচিত।’
২০০৭ সালে সেই জয়ের একমাত্র সদস্য হিসেবে আছেন সাকিব আল হাসান। তার নেতৃত্বেই খেলছে বাংলাদেশ। এবার নেদারল্যান্ডস-জিম্বাবুয়েকে হারানো ছাড়াও ভারতের বিপক্ষে অল্পের জন্য জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। ভারতকে হারাতে পারলে হতো সোনায় সোহাগা। সেমিফাইনালের পথও অনেকটা পরিস্কার হয়ে যেতো।
‘আমার মনে হয় এটা নতুন শুরু। আমি জানি না আগে কী হয়েছে, সেখানে ছিলামও না। নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে আমরা দুইটা ক্লোজ ম্যাচ জিতেছি। ভারতের বিপক্ষে ক্লোজ ম্যাচ হেরেছি, কিন্তু এটা হয়ই। আমার মনে হয় এটাতে আমি নতুন শুরু হিসেবে দেখি। অতীত নিয়ে থাকি না, এটাকে নতুন শুরু হিসেবে দেখি।’
শ্রীরামকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব চেয়েছেন শ্রীরাম যাতে বাংলাদেশের কোচ হিসেবে থেকে যান। অন্যদিকে শ্রীরাম আজ জানিয়েছেন তিনি এখনো ভবিষ্যত নিয়ে ভাবেননি। ‘আমার লক্ষ্য হচ্ছে বিশ্বকাপটা ভালোভাবে শেষ করা। ওখানেই কেবল আমার নজর। খুব দূরে আমি ভাবি না’-এভাবেই বলছিলেন শ্রীরাম।


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ