সর্বশেষ সংবাদ :

সারাদেশেই কমছে তাপমাত্রা

সানশাইন ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা কমছে। ঢাকায় এক দিনের ব্যবধানে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের মতো কমেছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। শুক্রবার সকালে তা আরও কমে হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
এছাড়া শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস থাকলেও একদিনের ব্যবধানে তা কমে বৃহস্পতিবার হয়েছে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুণ্ডে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বৃহস্পতিবার সেখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে তিনি বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ