সর্বশেষ সংবাদ :

বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিল বলেই আমরা মন্ত্রী, এমপি হতে পেরেছি: খাদ্যমন্ত্রী

নিয়ামতপুর প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিল বলেই আমরা বাঙ্গালীরা দেশ পরিচালনা করতে পারছি, আমরা মন্ত্রী, এমপি হতে পেরেছি। আমরা আপনাদের সাথে বসে কথা বলতে পারছি। পাড়ইল ইউনিয়ন পরিষদ চত্ত্বরে উপজেলার পাড়ইল ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি এসব কথা বলেন।
তিনি বলেন দেশ স্বাধীন না হলে, পাকিস্তান থাকলে মন্ত্রী থাকতো কোথাকার? বেলুচস্থানের, না হয় রাওয়ালপিন্ডি, না হয় করাচির। জাতির পিতা বঙ্গবন্ধু সেই ব্যবস্থা করে দিয়েছেন, দেশটা স্বাধীন করে দিয়েছেন। আর তাকেই জীবন দিতে হয়েছে অকৃতজ্ঞ আমরা বাঙ্গালী, গুট কয়েক বাঙ্গালী তাঁর জীবটা নিয়ে নিলো। শুধু তাই নয়, কোন দেশে আছে, কোন বিশে^র রাজনীতিতে আছে, এমনটি কোরআন, হাদিসসহ কোন ধর্মগ্রন্থেই নেই যে নারীকে হত্যা করা হয়, শিশুকে হত্যা করা হয়। সেটাও তারা বর্দাস্ত করে নাই তারা নারী ও শিশুকে হত্যা করেছে।
খাদ্যমন্ত্রী বলেন বঙ্গবন্ধুর সহধর্মীনী বঙ্গামাতাকে হত্যা করেছে, হত্যা করেছে ছোট শিশু শেখ রাসেলকেও। বঙ্গবন্ধুকে হত্যার সময় জিয়াউর রহমান মাষ্টার মাইন্ড হিসাবে কাজ করেছি। শুধু তাই নয়, একজন সেনা সদস্য যখন জিয়াউর রহমানকে গিয়ে বলল, প্রেসিডেন্টকে হত্যা করা হয়েছে। তখন জিয়াউর রহমান উত্তর দিলেন সো হোয়াট? একজন প্রেসিডেন্ট যাবেন, আরেকজন আসবেন। তিনি ড্রেস পরে রেডি হয়েই ছিলেন তিনি ক্ষমতায় যাবেন।
শুক্রবার পাড়ইল ইউনিয়ন ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম। ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারা বেগমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ আব্দুল খালেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক রনজিত কুমার, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ঈশ^র চন্দ্র বর্মন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন মন্ডল, নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ¦ আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
পাড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাবলু সরকারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোরঞ্জন মজুমদার, পাড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য আজাহারুল ইসলাম বুলু, পাড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার কর্মকারসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি আনোয়ারা বেগমকে পাড়ইল ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি এবং শ্রীমতি আদরী রানীকে সাধারণ সম্পাদক হিসাবে পুনরায় নির্বাচিত করে নাম ঘোষণা করেন।


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ