সবার আগে সেমিতে নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে জেতার পর সেমি-ফাইনালে একরকম পা দিয়েই রেখেছিল নিউ জিল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্যাটিং শেষে নিশ্চিত হয়ে গেল তাদের শেষ চারে যাওয়া। অ্যাডিলেইডে শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আইরিশদের ৩৫ রানে হারায় নিউ জিল্যান্ড।
৫ ম্যাচে ৭ পয়েন্ট ও +২.১১৩ রান রেট নিয়ে এক নম্বর গ্রুপে শীর্ষ কেন উইলিয়ামসের দল। নিজেদের ম্যাচ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পরেই সুখবর পেল তারা। আফগানিস্তানের চমৎকার বোলিংয়ে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হতেই এবারের বিশ্বকাপে সবার আগে জায়গা করে নিল সেমি-ফাইনালে। নিউ জিল্যান্ডকে ছাড়িয়ে যেতে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার জিততে হতো ১৮৫ রানে। কিন্তু তারা আগে ব্যাটিং করে ৮ উইকেটে করতে পেরেছে কেবল ১৬৮ রান।
৪ ম্যাচে ৫ পয়েন্ট ও +০.৫৪৭ রান রেট নিয়ে ইংল্যান্ড পয়েন্ট টেবিলে আছে দুই নম্বরে। ইংলিশদের রান রেটে ছাড়িয়ে যেতে আফগানিস্তানকে ১০৬ বা আরও কম রানে থামাতে হবে স্বাগতিকদের। সমীকরণ কি হবে জেনেই নামার সুযোগ পাচ্ছে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। এক নম্বর গ্রুপের শেষ ম্যাচে শনিবার মুখোমুখি হবে এই দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন।


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর