রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এছাড়া বর্তমানে রামেকে আরও ৪১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর নাম মোশাররফ হোসেন (৭২)। তিনি পাবনার ঈশ্বরদী থেকে গত ৩১ অক্টোবর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলন। তার শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছিল। পরে হাসপাতালের ১৪ নম্বর (ডেঙ্গু ওয়ার্ড) ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর রাতে তার মৃত্যু হয়।
রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হঠাৎ করেই রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। কেবল ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন। এ পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪১ জন। তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে রামেক হাসপাতাল ছেড়েছেন ১০ জন রোগী।
যদিও রাজশাহীতে এখন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ কম। রাজধানী ঢাকা ও পাবনার রূপপুর পারমাণবিক কেন্দ্রে কর্মরত মানুষসহ অন্যান্য জেলা থেকে আক্রান্ত হয়ে রামেকে চিকিৎসা নিচ্ছেন বেশি। হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে রেখে বর্তমানে তাদের চিকিৎসা চলছে।


প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর