সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জের দুলর্ভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: আজ বুধবার ২ দফায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জের দুলর্ভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ দিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ই ভি এম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা (নৌকা), উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বিদ্রোহী বহিষ্কার প্রার্থী (স্বতন্ত্র) বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু (মোটরসাইকেল) ও শিবগঞ্জ পৌর জামায়াতের আমীর গোলাম আজম (আনারস) প্রতিদ্বন্দিতা করছেন।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, নির্বাচনে তিনজন চেয়ারম্যানসহ ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৩৯ হাজার ৯৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৮০১ জন ও নারী ভোটার ১৯ হাজার ১৮৩ জন। নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১৫০ জন সহকারী প্রিজাইডিং ও ৩০০ জন পোলিং এজেন্ট নিয়োজিত থাকবেন। মোট ভোট কেন্দ্র ১৭টি ও ভোট কক্ষের সংখ্যা ১৫০টি।
অপরদিকে উপজেলা নির্বার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুল হায়াত জানান, নির্বিঘ্নে ভোটাররা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। আনসার, পুলিশ ,বিজিবি ও র‌্যাবের পাশাপাশি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন কেন্দ্রে স্ট্রাইকিং র্ফোস রাখা হয়েছে। প্রসঙ্গত: সীমানা জটিলতা সংক্রান্ত কারনে বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু উচ্চ আদালতে একটি রীট দায়ের করায় উচ্চ আদালতের নির্দেশে ২ দফা নির্বাচনের তারিখ ঘোষণার পর নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।


প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর