সর্বশেষ সংবাদ :

বাগমারায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মরলো কৃষকের দুটি বলদ

স্টাফ রিপোর্টার, বাগমারা: বাগমারায় মনিরুল ইসলাম নামে এক কৃষকের বিদ্যুৎপৃষ্ট হয়ে দুইটি হালের বলদ মারা গেছে। মনিরুল ইসলাম উপজেলার দ্বীপপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের হৃত দরিদ্র গরীব অসহায় এক কৃষক। মনিরুলের একমাত্র সম্বল হালের বলদ হারিয়ে নিঃশ্ব হয়ে পড়েছেন।
স্থানীয় ওই গ্রামের কলেজ শিক্ষক আলাউদ্দিন জানান, অনেক কষ্ট করে গরু পালন করে মনিরুল। তার নিজের কোন জমি-জমা নেই, অন্যের জমিতে ঘর বানিয়ে বসবাস করেন। গরু দিয়ে হালচাষ আর ভাঙ্গাড়ী বিক্রি করে ৪ সন্তান নিয়ে জীবন চলে তার। রোববার সকালে গরু গোয়াল ঘর থেকে বের করে বাইরে গড়ার চালে রেখে বাইরে যায় মনিরুল। বাইরে থেকে সকাল সাড়ে টার দিকে এসে দেখে তার একটি বলদ গরু মরা অবস্থায় নীচে পড়ে আছে।
এছাড়া অপর একটি বলদ টিনের বেড়ার সাথে লেগে ছটফট করছে। এমতবস্থায় চিৎকার দিলে প্রতিবেশীরা সামনে এগিয়ে আসে। তবে তৎক্ষণে ওই গরুটিও মারা যায়। পরে লোকজন উপরের সংযোগ বিদুৎতের তারে একটি তারে লিক থাকায় তা টিনে বিদ্যুতায়িত হয়েছে দেখতে পায়। অসাবধানতায় তার ফল্ট হয়ে দুর্ঘটনা ঘটে দু’টি গরুই মারা গেছে।
স্থানীয়রা জানান, বেসরকারী সংস্থা ব্র্যাকসহ বিভিন্ন ব্যাংক থেকে সুদের মাধ্যমে টাকা নিয়ে গরু ক্রয় করেন মনিরুল। গরু দু’টি হারিয়ে সে নিঃশ্ব হয়ে পড়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম জানান, আমরা বিষয়টি সম্পর্কে খোজ খবর নিচ্ছি। গরুর মৃত্যুতে নিঃশ্ব কৃষক মনিরুলের জন্য কিছু সহযোগীতা যায় কিনা তা বিবেচনা করা হবে।


প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর