সর্বশেষ সংবাদ :

বাগমারায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুইটি গরু মারা গেছে কৃষকের 

 

বাগমারা প্রতিনিধিঃ

 

রাজশাহীর বাগমারায় মনিরুল ইসলাম নামে এক কৃষকের বিদ্যুৎপৃষ্ট হয়ে দুইটি হালের গরু মারা গেছে। মনিরুল ইসলাম উপজেলার দ্বীপপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের এক কৃষক। মনিরুলের একমাত্র সম্বল হালের গরু দুটি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন।

স্থানীয় শিক্ষক আলাউদ্দিন জানান, অনেক কষ্ট করে গরু পালন করে মনিরুল। তার নিজের কোন জমি-জমা নেই, অন্যের জমিতে ঘর বানিয়ে বসবাস করেন। গরু দিয়ে হালচাষ আর ভাঙ্গাড়ী বিক্রি করে ৪ সন্তান নিয়ে সংসার চালায়। প্রতিদিনের ন্যায় রোববার (৩০অক্টোবর) সকালে গরু গোয়াল ঘর থেকে বের করে বাইরে টিনের বেড়ার একটি  স্থানে রেখে যায় মনিরুল। বাইরে থেকে সকাল সাড়ে টার দিকে এসে দেখে তার একটি বলদ গরু মরা অবস্থান নিচে পড়ে আছে। এছাড়া অপর একটি বলদ টিনের বেড়ার সাথে লেগে ছটফট করছে। এ অবস্থা দেখে চিৎকার দিলে প্রতিবেশীরা সামনে এগিয়ে আসে।

 

তবে তৎক্ষণে ওই গরুটিও মারা যায়। পরে লোকজন উপরের বিদুৎতের তার লিক থাকায় তা টিন বিদ্যুতায়িত হয়। গরু দুটি ওই টিনের সংস্পর্শে এলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। অসাবধানতা বশত এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। স্থানীয়রা জানান, বেসরকারী সংস্থা ব্র্যাকসহ বিভিন্ন ব্যাংক থেকে সুদের মাধ্যমে টাকা নিয়ে গরু ক্রয় করেন মনিরুল। গরু দু’টি হারিয়ে সে দিশেহারা হয়ে পড়েছে।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২ | সময়: ৭:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine