সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে স্কাউটিং এর পাবলিক রিলেশন অ্যান্ড মার্কেটিং ওয়ার্কশপ অনুষ্ঠিত 

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের আয়োজনে ২৯ অক্টোবর শনিবার নওদাপাড়াস্থ আঞ্চলিক স্কাউটস এর প্রশিক্ষণ কেন্দ্রে রাজশাহী অঞ্চলের সভাপতি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে দিনব্যাপী আয়োজিত হয়েছে জনসংযোগ, ব্রান্ডিং ও মার্কেটিং বিষয়ক আঞ্চলিক ওয়ার্কশপ।

 

ওয়ার্কশপের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) ও বিসিএস কর একাডেমির মহাপরিচালক এম এম ফজলুল হক আরিফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের কমিশনার ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহীর উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চোধুরী, জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও মাকেটিং) সুকান্ত গুপ্ত অলক, মীর মোহাম্মদ ফারুক, আঞ্চলিক সম্পাদক ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো: আনওয়ার হোসেন, বাংলাদেশ স্কাউটস এর নির্বাহী পরিচালক কে এম সাইদুজ্জামান।

 

আরো উপস্থিত ছিলেন পরিচালক (জনসংযোগ ও মাকেটিং) এ এইচ এম শামছুল আজাদ; রাজশাহী অঞ্চলের কোষাধ্যক্ষ ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহা: নাসির উদ্দীন প্রমুখ। অঞ্চলের ট্রেনিং টিমের মনোনীত সদস্যবৃন্দ, জেলার দায়িত্বপ্রাপ্ত স্কাউট এক্সিকিউটিভবৃন্দ জেলা স্কাউটস এর সহকারী কমিশনার (পি আর) ও সম্পাদকবৃন্দ, অঞ্চল, জেলা ও উপজেলাসমূহের পি আর টিমের সদস্য মিলে প্রায় ৮০ জন ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের সম্পাদক ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো: আনওয়ার হোসেন আঞ্চলিক ও জেলা পর্যায়ের সকল নেতৃবৃন্দকে স্বাগত জানান এবং বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে অঞ্চলের জনসংযোগ কর্মকান্ডের অগ্রগতি উপস্থাপন করেন। অঞ্চল, এর অধীনস্থ মেট্রোপলিটনসহ নয়টি জেলা ও ৬৭টি উপজেলার পিআর টিমকে আরো শক্তিশালী করাসহ মাসিক পিআরএম সভা আয়োজনের বিষয়ে তিনি অংশগ্রহণকারীগণের একযোগে কাজ করার অনুরোধ জানান।

 

অনুষ্ঠানে অতিথি, রিসোর্স পার্সন ও আয়োজনে সম্পৃক্ত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও মাকেটিং বিভাগের জাতীয় উপ কমিশনার মীর মোহাম্মদ ফারুক, পরিচালক (জনসংযোগ ও মাকেটিং) এ এইচ এম শামছুল আজাদ; রাজশাহী অঞ্চলের কোষাধ্যক্ষ ও রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহা: নাসির উদ্দীন; অঞ্চলের ট্রেনিং টিমের মনোনীত সদস্যবৃন্দ, জেলার দায়িত্বপ্রাপ্ত স্কাউট এক্সিকিউটিভবৃন্দ জেলা স্কাউটস এর সহকারী কমিশনার (পি আর) ও সম্পাদকবৃন্দ, অঞ্চল, জেলা ও উপজেলাসমূহের পি আর টিমের সদস্যবৃন্দ ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

 

জাতীয় কমিশনার ওয়ার্কশপের প্রধান অতিথি এম এম ফজলুল হক আরিফ তাঁর বক্তব্যে জনসংযোগ ও মার্কেটিং বিভাগের কাজের অগ্রগতি ও পরিকল্পনা, আঞ্চলিক, জেলা ও উপজেলায় পিআরএম টিম ও টাস্কফোর্স গঠণ, প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্কাউটিং এর মাকেটিং ও ব্র্যান্ডিং এর বিষয়ে সকলকে অবহিত করেন। আঞ্চলিক ও জেলার পিআরএম কার্যক্রমকে আরও শক্তিশালি করতে করণীয় বিষয়ে আলোকপাত করেন।

 

সভাপতি প্রফেসর মোঃ হাবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার্থী ও নাগরিক সমাজে স্কাউট আন্দোলন কে ইতিবাচক ভাবে তুলে ধরতে এ কর্মশালা অবদান রাখবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কত্কৃ ঘোষিত ভিশন-২০৪১ অনুযায়ী একটি আধুনিক উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে শুধু ভাল ফলাফল নির্ভর নয় মুক্তিযুদ্ধের চেতনায় সৃজনশীল প্রজন্ম গড়ে তোলার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানোর জন্য কর্মশালায় অংশগ্রহনকারীদের আহবান জানান।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৯:২০ অপরাহ্ণ | Daily Sunshine