সর্বশেষ সংবাদ :

তাড়াশে বেড়েছে মুরগি-পাঙ্গাস চাল ও সবজির দাম

তাড়াশ প্রতিনিধি: শুক্রবার তাড়াশ উপজেলায় মান্নান নগর বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে। দুই সপ্তাহ আগেও বাজারে খোলা চিনি কেজিপ্রতি বিক্রি হয় ৯০ টাকায়। কিছু দিনের ব্যবধানে দাম বেড়ে খোলা চিনি বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকা কেজি।
ব্রয়লার ও সোনালি মুরগির দাম কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা বেড়েছে। মান্নান নগর বাজারের ব্যবসায়ী মো. মহাসিন ও দরদ হোসেন বলেন, আজ ব্রয়লার মুরগি ১৭০-১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সোনালি মুরগি ৩১৫ থেকে ৩২০ টাকা। ওপর দিকে পাঙ্গাস ব্যবসিক মোঃ আলাল,শাহিন,ও মান্নান বলেন আজ আমরা পাঙ্গাস বিক্রি করছি ১৫০ থেকে ১৬০ টাকা কেজি।
সপ্তাহের ব্যবধানে বাজারে প্রতিটি সবজির দাম কেজিতে ৫-১৫ টাকা বেড়েছে। কালো বেগুন (গোল) ৫০ থেকে ৬০ টাকা, সাদা বেগুন (গোল)৪০ থেকে ৫০ টাকা, লম্বা বেগুন ৫০ থেকে ৬০ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, ঝিঙা ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, সাদা মুলা ৫০ থেকে ৫৫ টাকা, পটল, ঢেঁড়স ও চিচিঙ্গা ৫৫ থেকে ৬৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ছোট ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা করে। শিম ৯০ থেক ১০০ টাকা, কাঁচা পেঁপে ৩০ থেকে ৪০ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে। চালকুমড়া প্রতিটি ৩০ থেকে ৪০ টাকা, লাউ আকার ভেদে প্রতিটা ৫০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া কেজি ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।
মান্নান নগর বাজার ঘুরে আসা বাংলা হোসেন ও তোফায়েলর সাথে কথা বলে জানা যায়, বাজারে সব পণ্যের দাম বেশি। ব্রয়লার মুরগির দাম বেড়েছে। সরকারের উচিত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এদি চালের দোকানে চাল বিক্রি হচ্ছে ৫০ কেজির ব্রি-২৯ বস্তা প্রতি বিক্রি হয় ২৭৫০-৩০০০ টাকায়, চিকন চাল বস্তা বিক্রি হচ্ছে ৩৫০০ থেকে ৩৭৫০ টাকায় এবং নাজিরশাইল বস্তা বিক্রি হয় ৩৬০০-৪০০০ টাকায়। অপর দিকে আটার দাম হয়েছে ৫২ থেকে ৫৪ টাকা কেজি।
মান্নান নগর বাজারের দোকানদার মহসিন বলেন, গত সপ্তাহে পাইকারি বাজারে সব ধরনের চালের দাম বস্তাপ্রতি ১০০ টাকা কমেছে। এ সপ্তাহে আগের দামে চাল বিক্রি করতেছি। মোটা চাল ব্রি-২৯ ৫৫-৬০ টাকা কেজি, মিনিকেট ৭৩-৭৫ টাকা কেজি ও নাজিরশাইল ৭৮-৮২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মান্নান নগর বাজারের বাজার করতে আসা মোঃ নুরইসলামকে জিঙ্গাসা করলে তিনি জানান বাংলাদেশের মধ্েয সব চেয়ে নিত্য পন্েযর দাম বেশি ধরে মান্নান নগর বাজারের বিক্রেতারা এদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া দরকার।


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর