দুর্গাপুরে জামায়াত-শিবিরের হঠাৎ ঝটিকা মিছিল

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুর্গাপুরে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াত ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের নেতাকর্মীরা ঝটিকা মিছিল করেছে। উপজেলার আলীপুর বাজারে শুক্রবার ফজরের নামাজ শেষে এই ঝটিকা মিছিল করে তারা।
প্রত্যক্ষদর্শী আলীপুর গ্রামের ফজলুল হক জানান, শুক্রবার ভোরে ফজরের নামাজ শেষে কেউ হেঁটে, কেউ বা মোটরসাইকেল নিয়ে বিভিন্ন দিক থেকে ১৫ থেকে ২০ জন জামায়াত-শিবিরের নেতাকর্মী একত্রিত হয়ে ‘নারায়ে তাকবির আল্লাহু আকবার’ জামায়াত ইসলামী বাংলাদেশ জিন্দাবাদ জিন্দাবাদ’ শ্লোগান দেয়া হয় মিছিলে। মিছিল শেষ করে সংক্ষিপ্ত পথসভা করে তারা।
ফজলু বলেন, ওই সময় আমি একা থাকায় তাদের সামনে যেতে সাহস না পেয়ে পাশ্ববর্তী বাড়ী থেকে আরো দুইজনকে ডেকে নিয়ে এগিয়ে যেতেই তারা যে যার মতো বিভিন্ন দিকে দৌড়ে চলে যান। কেউ কেউ মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। জামায়াত-শিবিরের নেতাকর্মীদের চিনতে পেরেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, দুর্গাপুর সদরের কয়েকজন যুবক ছিলো। এছাড়া গোপালপুর, মোহনগঞ্জ, তাহেরপুর, পানানগর ও বখতিয়ারপুর এলাকার কয়েকজন যুবক ছিলো। অন্যদের চিনতে পারিনি। সম্ভবত তারা পাশ্ববর্তী এলাকার হতে পারে।
আলীপুর গ্রামের ইউপি সদস্য আবুল কালাম বলেন, আমি ভোরে আমার বাড়ীর পাশেই আলীপুর বাজারের মসজিদে ফজরের নামাজ আদায় করে বাড়িতে ফিরি। এর ঠিক ৩ মিনিটের মধ্যে বজ্রকন্ঠে মিছিলের শ্লোগান শুনতে পেয়ে বের হতে হতেই দেখি তারা বিভিন্ন দিকে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে চলে যাচ্ছে। মিছিলে গোপালপুর, সূর্যভাগ এলাকার কয়েকজন ছিলো, বাঁ কীদের চিনতে পারিনি। আমার মনে হয় তারা বহিরাগত।
আগামী ১৬ নভেম্বর পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগ মূহুর্তে জামায়াত-শিবিরের মিছিল হওয়ার বিষয়টি ভাবিয়ে তুলেছে স্থানীয় এলাকাবাসী ও প্রশাসনকে। জনমনে কিছুটা আতংকের উদ্রেগ হয়েছে। দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, বিষয়টি আমি লোকমূখে শুনেছি। এ ব্যাপারে তদন্ত চলছে। প্রমান মিললেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ