ভেসে গেল আফগানদের আরেকটি ম্যাচ

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের পর আয়ারল্যান্ডের বিপক্ষেও আফগানিস্তানকে মাঠের লড়াইয়ে নামতে দিল না বৃষ্টি। বৃষ্টি টুকটাক বাধা দিচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রায় সব ম্যাচেই। কিন্তু আফগানিস্তান যেন ভুগছে সবচেয়ে বেশি। ভেসে গেছে দলটির আরেকটি ম্যাচ।
মেলবোর্নে শুক্রবার সুপার টুয়েলভে মাঠের লড়াইয়ে নামার কথা ছিল আফগানিস্তান ও আয়ারল্যান্ডের। বৃষ্টির বাগড়ায় পরিত্যক্ত হলো ম্যাচটি। একটি করে পয়েন্ট পেয়েছে দল দুটি। অনেকটা সময় অপেক্ষার পর স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে এই ঘোষণা দেন দুই আম্পায়ার। টসও করা সম্ভব হয়নি এই ম্যাচে।
সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারা আফগানদের টানা দুটি ম্যাচ ভেস্তে গেল বৃষ্টিতে। গত বুধবার নিউ জিল্যান্ডের সঙ্গেও তাদের মাঠের লড়াইয়ে নামতে দেয়নি বৃষ্টি। ওই ম্যাচটিও ছিল মেলবোর্নে। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ছিল আফগানরা। কিন্তু শেষ পর্যন্ত খেলতে না পারায় হতাশা প্রকাশ করেন দলটির অধিনায়ক মোহাম্মদ নবি।
নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল আয়ারল্যান্ড। পরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হারিয়ে দেয় তারা ইংল্যান্ডকে। বাড়তি আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে আফগানদের বিপক্ষে লড়াইয়ের অপেক্ষায় ছিল আইরিশরা। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তাদের অধিনায়ক অ্যান্ডি বালবার্নির কণ্ঠেও ঝরল আক্ষেপ।
এক নম্বর গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে নিউ জিল্যান্ড। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আয়ারল্যান্ড। দুটি করে পয়েন্ট নিয়ে যথাক্রমে এর পর আছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান।


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর