সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটে বিনামূল্যে সপ্তাহব্যাপী আই ক্যাম্প চলছে 

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে সম্পূর্ণ বিনামূল্যে প্রায় ১৫ হাজার চক্ষু রোগীর- চোখের লেন্স সহ ছানি অপারেশনের সপ্তাহব্যাপী এক (ফ্রী) আই ক্যাম্প শুক্রবার থেকে শুরু হয়েছে। জয়পুরহাটে আরব আমিরাতের স্বেচ্ছাসেবী সংস্থা – নূর দুবাই ও আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সহযোগিতায়- মক্কা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় শুক্রবার সকাল ৮টা থেকে শহরের জয়পুরহাট সরকারি রামদেও বাজলা উ”চ বিদ্যালয়ে এ ফ্রি চক্ষু ক্যাম্প শুরু হয়েছে ।

বিনামূল্য চক্ষু সেবা প্রত্যাশীদের লাইন – প্রতিনিধি

 

সকাল ১০টায় আরব আমিরাতের রাষ্ট্রদূত- আবদুল্লাহ আলী আল হামুদি হেলিকপ্টার যোগে জয়পুরহাট এসে- এ ফ্রি আই ক্যাম্প পরিদর্শন করেন এবং চিকিৎসক ও রোগীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তার সাথে অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।
এ ফ্রি চক্ষু (আই) ক্যাম্পটিতে প্রাথমিক ভাবে চক্ষু রোগীদের চোখ পরীক্ষার পর যাদের অপারেশনের প্রয়োজন, তাদের বাছাই করে এক সপ্তাহ যাবত জয়পুরহাট শহরে স্থাপিত- মক্কা চক্ষু হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে লেন্স সহ ছানি অপারেশন এবং প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা সেবা প্রদান করা হবে ।

 

এ সব রোগীদের থাকা খাওয়ার ব্যবস্থাও করবে প্রতিষ্ঠানটি। অপারেশনের রোগী ছাড়া (চোখের) সাধারণ রোগীদের- বিনামূল্যে চশমা ওষুধ সহ অন্যান্য সেবাও দেয়া হবে।

 

 

 

আরব আমিরাত ভিত্তিক স্বেচ্ছা সেবী সেবামূলক সংস্থা – আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর- ড.আহমেদ তাহির হামিদ আলীর নেতৃত্বে- এ চক্ষু ক্যাম্পে ১৭জন বিশেজ্ঞ চিকিৎসক সহ প্রায় ১০০ সদস্যের মেডিকেল টিম বিনামূল্যে প্রায় ১৫হাজার চক্ষু রোগীকে প্রয়োজনীয় সব ধরনের (চিকিৎসা সেবা) প্রদান করা হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২ | সময়: ৫:১২ অপরাহ্ণ | Daily Sunshine