সর্বশেষ সংবাদ :

বাংলাদেশ নারী দলের দায়িত্বে বিশ্বকাপজয়ী হাশান তিলকারত্নে

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপজয়ী সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার হাশান তিলকারত্নেকে বাংলাদেশ নারী দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট বোর্ড। ২ বছরের চুক্তিতে নারী দলের দায়িত্ব নেবেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
বুধবার মুঠোফোনে তিনি বলেন, ‘সে তার সময়কালের একজন গ্রেট ক্রিকেটার। তার অধীনে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলও ভালো করছে। এবার এশিয়া কাপে ফাইনাল খেলেছে। আপাতত দুই বছরের জন্য সে দায়িত্ব নিচ্ছে।’ নভেম্বরের প্রথম সপ্তাহে কাজ শুরু করবেন হাশান। শ্রীলঙ্কা নারী দলের কোচিংয়ের দায়িত্ব ছেড়ে তিনি নিগার সুলতানাদের দায়িত্ব নেবেন। ২০২১ সালে তিনি লঙ্কান নারী দলের দায়িত্ব নেন। এর আগে ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত যুব দলের দায়িত্বে ছিলেন। তার অধীনে এবার সিলেটে এশিয়া কাপের ফাইনাল খেলে শ্রীলঙ্কা। এ সময়েই মূলত তার সঙ্গে কথা বলে বিসিবি।
বাংলাদেশ নারী দলের দায়িত্বে এতদিন ধরে ছিলেন সিলেটের কোচ মাহমুদ। তার অধীনে ঘরের মাঠে বাংলাদেশ এশিয়া কাপের সেমিফাইনালে উঠতে পারেনি। সামনে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেখানে বিদেশি কোচের অধীনে খেলবে লাল সবুজের মেয়েরা। ৫৫ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান হাশান শ্রীলংকার হয়ে ৮৩ টেস্টে ৪২.৮৭ গড়ে ৪ হাজার ৫৪৫ রান করেন। আর ৬৮ ওয়ানডেতে ২৯.২৭ গড়ে করেন ৩ হাজার ৭৮৯ রান।


প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ