স্কুলে শহীদ মিনার চাইলো শিশুরা মঞ্চেই দাবি পূরণ করলেন বাদশা

স্টাফ রিপোর্টার : সোমবার সকালে রাজশাহী নগরীর বুলনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের অনুষ্ঠান চলছিল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
জীর্ণ অবস্থা থেকে নয়া ভবনে গিয়ে আগে থেকেই আনন্দে উদ্বেলিত স্কুলের কোমলমতি শিশুরা। শহীদের মর্যাদায় তাদের দাবি এবার দৃষ্টিনন্দন একটি শহীদ মিনারের। ঐক্যবদ্ধ কণ্ঠস্বরে এমপি বাদশাকে একথা জানালে তিনি মঞ্চে বসেই তাদের দাবি মেনে নেন। আগামী নভেম্বরে এর কাজ শুরু হতে পারে বলেও শিশুদের আশ্বাস দেন তিনি।
এর আগে বুলনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করেন ফজলে হোসেন বাদশা। প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর পবার অধীনে ভবনটি নির্মাণ করা হয়। এরপর স্কুলের একটি শ্রেণিকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে এমপি ফজলে হোসেন বাদশা শিশু শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা আমাদের চেয়েও অনেক বড় এবং শিক্ষিত হও। মনে রাখবে, এটি স্বাধীন বাংলাদেশ। এ বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য ত্রিশ লাখ মানুষ প্রাণ দিয়েছে। আমিও একজন মুক্তিযোদ্ধা। প্রত্যাশা করি, তোমরা দেশকে ভালোবাসবে, মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে সামনে এগিয়ে যাবে।
শামীম আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক (ডিডি) শেখ রায়হান উদ্দীন, শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম, সহকারি থানা শিক্ষা অফিসার আশরাফুনেছা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এজাজুল ইসলাম।


প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর