সর্বশেষ সংবাদ :

দুর্গাপুর পৌরসভায় উপ-নির্বাচন ১৬ নভেম্বর, ভোট ইভিএমে

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভায় আগামী ১৬ নভেম্বর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার সন্ধ্যায় রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আবুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান জানান, তফসীল অনুযায়ী আগামী ১৬ নভেম্বর ভোট গ্রহণ করা হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ৩১ অক্টোবর। যাচাই বাছাই ১ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ৬ নভেম্বর।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ২১ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৫ জন ও মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৬৮১ জন। ১১টি ভোটকেন্দ্রে ৫৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে। সবগুলো কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।
প্রসঙ্গত; সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন তোফাজ্জল হোসেন। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শুন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়।


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ