সর্বশেষ সংবাদ :

দুর্গাপুরের নওপাড়া উচ্চ বিদ্যালয়ে গোপনে কমিটি করে নিয়োগের তোড়জোড়

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলার নওপাড়া উচ্চ বিদ্যালয়ে গোপনে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠণের অভিযোগ উঠেছে। শুধ তাই নয়, গোপনে কমিটি করে শিক্ষক-কর্মচারী সহ ৫ জনকে নিয়োগে তোড়জোড় শুরু করার অভিযোগও উঠেছে। এদিকে, গোপনে কমিটি গঠণের প্রতিবাদে ও অবৈধপন্থায় নিয়োগ বন্ধে আদালতের স্মরনাপন্ন হয়েছেন ওই বিদ্যালয়ের ভুক্তভোগী কয়েকজন অভিভাবক। সোমবার বিজ্ঞ আদালতে এ বিষয়ে উভয়পক্ষের শুনানী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে,

গত ১৬ অক্টোবর রাজশাহীর সহকারী জজ আদালতে দায়ের করা অভিযোগে বাদী চাঁন মোহাম্মদ দিং উল্লেখ করেছেন, বিবাদীরা গোপনে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠণ করেছেন। কমিটি গঠণ করে গোপনে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ৫ জনকে নিয়োগের পাঁয়তারা করছেন।

বেসরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি বিধিমালা মতে কমিটি গঠনের ক্ষেত্রে সরকারি প্রজ্ঞাপন বাধ্যতামূলক। কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার ৮০ দিন আগে প্রতিষ্ঠান প্রধান খসড়া ভোটার তালিকা প্রণয়ন অনুমোদনের জন্য উপস্থাপন করার কথা থাকলেও তা করা হয়নি। নোটিশ বোর্ডেও টানানো হয়নি। এমনকি নির্বাচনের তফসীল না দিয়েই গোপনে কমিটি গঠণ করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে অনুমোদন নিয়েছে। এছাড়া গোপনে গঠণ করা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক যোগসাজশ করে ৫ জনকে নিয়োগের তোড়জোড় শুরু করেছেন।

এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেনের কাছে জানতে চাইলে তিনি দাবি করেন, নির্বাচনের মাধ্যমেই কমিটি গঠণ করা হয়েছে। আর নিয়োগের জন্য প্রক্রিয়া শুরু হয়েছে বলে স্বীকার করেছেন। তবে ভোটার তালিকা ও নির্বাচনের তফসীল দেখতে চাওয়া হলে তিনি দেখাতে পারেননি।

বিদ্যালয়ের অভিভাবক সদস্য বাবুল হোসেন স্বীকার করেছেন, নির্বাচন হয়নি। গোপনে কমিটি গঠণ করা হয়েছে। দাতা সদস্য ওসমান গণি নিজেও জানেন না তিনি কিভাবে দাতা সদস্য হয়েছেন। তবে নির্বাচন হয়নি তা তিনি স্বীকার করেছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম শামসুল আলম নান্টু বলেন, নির্বাচন হয়েছে এবং আমি বৈধ ভাবেই সভাপতি মনোনীত হয়েছি। তবে কবে কিভাবে নির্বাচন হয়েছে তা জানতে চাইলে তিনি এ বিষয়ে পরবর্তিতে কথা বলবেন বলে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

বাদীর আইনজীবী নূর এ কামরুজ্জামান ইরান বলেন, এ ব্যাপারে সোমবার (২৪ অক্টোবর) বিজ্ঞ আদালতে শুনানী হবার কথা রয়েছে।


প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২ | সময়: ৯:৫০ অপরাহ্ণ | সানশাইন