মেসির চোখে ফেভারিট ব্রাজিল ও ফ্রান্স

স্পোর্টস ডেস্ক: টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার টগবগে আত্মবিশ্বাস আর্জেন্টিনার সঙ্গী। দারুণ ছন্দে থাকা দলটিকে কাতার বিশ্বকাপের ফেভারিটদের তালিকায় রাখছেন অনেকে। সেখানে খোদ আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এই ইস্যুতে চুপ!
ডিরেক্টটিভির সঙ্গে আলাপচারিতায় কাতার বিশ্বকাপের শিরোপার সম্ভাব্য দাবিদার প্রসঙ্গে মেসি বলেন, তার দৃষ্টিতে ফেভারিট রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল ও প্রতিযোগিতার শিরোপাধারী ফ্রান্স। দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলা এক ঝাঁক খেলোয়াড় এই দুই দলে আছে বলে তাদের সম্ভাবনা বেশি দেখছেন আর্জেন্টিনা অধিনায়ক।
চারবারের চ্যাম্পিয়ন জার্মানি এবং একবার করে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড ও স্পেনকেও ফেভারিটের তালিকায় রেখেছেন মেসি। তবে ৩৫ বছর বয়সী এই তারকার কাছে সবচেয়ে বেশি এগিয়ে ব্রাজিল ও ফ্রান্স। “আমরা সবসময় একই বড় দলগুলো নিয়ে কথা বলিৃকিন্তু আমাকে যদি বেছে নিতে হয়, তাহলে বলব এবারের বিশ্বকাপ জয়ের দুই বড় দাবিদার ব্রাজিল ও ফ্রান্স।”
“দীর্ঘদিন ধরে একদল খেলোয়াড় দুটি দলে খেলছে। সবশেষ ইউরোয় ফ্রান্সের শেষ ষোলো থেকে বাদ পড়া এবং বাজে পারফরম্যান্স বাদ দিলে, তাদের দলে কিছু মুগ্ধতা ছড়ানো খেলোয়াড় আছে। যারা দলের পরিকল্পনা সম্পর্কে পরিষ্কার এবং একই কোচের (দিদিয়ে দেশম) অধীনে খেলছে অনেক দিন। বিষয়গুলো ব্রাজিলের বেলায়ও প্রায় একই (তারা তিতের কোচিংয়ে খেলছে)।”
সবশেষ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা উৎসব করেছিল আর্জেন্টিনা। কোচ লিওনেল স্কালোনির হাত ধরে তিন বছরের বেশি সময় এবং টানা ৩৫ ম্যাচ ধরে অপরাজিত তারা। তারপরও নিজেদের চূড়ান্ত ফেভারিট হিসেবে দেখছেন না মেসি। সম্প্রতি আর্জেন্টিনা দলে ছোবল বসিয়েছে চোট। ফরোয়ার্ড পাওলো দিবালা ও মাঝমাঠের বিশ্বস্ত খেলোয়াড় আনহেল দি মারিয়ার চোট ভাবনায় ফেলে দিয়েছে ১৯৮৬ সালে দ্বিতীয় এবং সবশেষ বিশ্বকাপ জেতা দলটিকে।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ