বাগমারায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অফ ফিউচারের উদ্বোধন

বাগমারা প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় রাজশাহীর বাগমারায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অফ ফিউচারের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ব্যাপি এক যোগে ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ৩ শতটি শেখ রাসেল স্কুল অব ফিউচারের উদ্বোধন করেন। এরই অংশ হিসাবে বাগমারায় ১৬ টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ১ টি স্কুল অব ফিউচার উদ্বোধন হয়। স্কুল অব ফিউচার এ ৬ টা ডিজিটাল বোর্ড, ৬ টা হাজিরা মেশিন ও আধুনিক স্কুল পরিচালনা সফটওয়্যার দেয়া হয়েছে।

 

হাট-গাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, বড় বিহানালী গার্লস হাইস্কুল এন্ড কলেজ, গোয়ালকান্দি দাখিল মাদ্রাসা, বীরকুৎসা অবিনাশ স্কুল এন্ড কলেজ, কাচারী কোয়ালীপাড়া উচ্চ বিদ্যালয়, হাট দামনাশ দাখিল মাদ্রাসা, মীরপুর উচ্চ বিদ্যালয়, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়, শেরকোল শিমলা উচ্চ বিদ্যালয়, কোনাবাড়ীয়া উচ্চ বিদ্যালয়, আলোকনগর মহিলা স্কুল এন্ড কলেজ, কাতিলা সবুজ সংঘ আদর্শ হাইস্কুল ও কলেজ, সাঁকোয়া উচ্চ বিদ্যালয়, ঝিকরা উচ্চ বিদ্যালয়, গোড়সার উচ্চ বিদ্যালয়, মুগইপাড়া উচ্চবিদ্যালয়। সেই সাথে সাঁকোয়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও শেখ রাসেল স্কুল অব ফিউচার প্রদান করা হয়েছে।

 

প্রতিটি ল্যাবে রয়েছে ১৭টি ল্যাপটপ, ১টি ৫৫ ইঞ্চি এলইডি মনিটরসহ প্রয়োজনীয় আসবাবপত্র ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রয়োজনীয় সরঞ্জামাদী।
এদিকে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অফ ফিউচারের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, আইসিটি প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন। এছাড়াও যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অফ ফিউচার প্রদান করা হয়েছে সে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

 

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ১০:২৯ অপরাহ্ণ | Daily Sunshine