ইসরায়েলকে সতর্ক করলো রাশিয়া

সানশাইন ডেস্ক: ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিষয়ে ইসরায়েলকে সতর্ক করেছে রাশিয়া। রুশ নিরাপত্তা কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ বলেছেন, এ ধরনের যে কোনও পদক্ষেপ তেল আবিবের সঙ্গে তাদের সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করবে। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত রাশিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন দিমিত্রি মেদভেদেভ। মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া পোস্টে তিনি বলেন, ‘ইসরায়েল কিয়েভকে অস্ত্র সরবরাহের জন্য প্রস্তুত বলে প্রতীয়মান হচ্ছে। খুবই বেপরোয়া একটি পদক্ষেপ। এটি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক ধ্বংস করে দেবে।’
আল জাজিরার খবরে বলা হয়েছে, হেলমেটসহ মানবিক সহায়তা পাঠালেও এখন পর্যন্ত ইউক্রেনে সরাসরি কোনও অস্ত্র পাঠায়নি ইসরায়েল। ইসরায়েলের প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিডের একজন মুখপাত্র সংবাদমাধ্যমকে বলেছেন, মেদভেদেভের বক্তব্যের বিষয়ে তার দফতর কোনও মন্তব্য করবে না।
উল্লেখ্য, ইউক্রেন ইস্যুতে গত কয়েক মাস থেকেই সরব দিমিত্রি মেদভেদেভ। সম্প্রতি ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের পর ‘কিয়েভের সন্ত্রাসীদের হত্যা’র মাধ্যমে পাল্টা পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি। ওই বিস্ফোরণকে ‘কিয়েভের দুর্বৃত্ত শাসকদের একটি সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড’ হিসেবে আখ্যায়িত করেছিলেন তিনি।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ