সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালন

 

নিয়ামতপুর প্রতিনিধিঃ

সারা বিশ্বের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা ডাসকো ফাউন্ডেশনের আয়োজন হেকস- ইপার’র সহযোগিতায় বিশ্ব হাত ধোয়া দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। বিশ্ব  হাত ধোয়া দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় “হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই”।

 

১৫ অক্টাবর শনিবার হাজিনগর ইউনিয়ন পরিষদে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতা, রালী, শপথ গ্রহন, সঠিক নিয়মে হাত ধোয়ার অনুশীলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

খোর্দ্দচাম্পা উইম্যান প্লাট ফর্মের সভাপতি রিতা পাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন হাজিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

 

সিডিও ফারুমা খাতুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, উপজেলা পরিষদের আইসিটি উদ্যোক্তা উজ্জ্বল পাহান।

 

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন রিভাইভ প্রকল্পের প্রজেক্ট অফিসার জনাব আনোয়ার হোসেন, উপজেলা অফিসার জনাব শামসুল হক, প্রকল্পের সিডিও রুবিয়া খাতুন, আফরুজা খাতুন, আলফা বেগম, প্রদীপ কুমার, জাহাঙ্গীর আলম, জয়দেব চন্দ্র ও নিয়ামতপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধোয়া এবং হাত ধোয়ার ৬টি বিশেষ মহুর্তের উপর বিশেষ গুরুত্ব প্রদান করেন। আদিবাসীসহ অন্যান্য সকল সম্প্রদায়ের নিয়মিত হাতধোয়ার অনুশীলনের উপর গুরুত্ব আরোপ করেন।

 

আলোচনা শেষে প্রধান অতিথি উপস্থিত সকলকে আমি শপথ করছি যে, অদ্য হাত ধোয়া দিবসে উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনের লক্ষে হাত ধোয়ার বিশেষ সময়গুলোতে নিয়মিতভাবে নিজে অবশ্যই সাবান দিয়ে হাত ধৌত করবো এবং পরিবার ও বন্ধু-পরিজনের সাবান দিয়ে ১০০ শতাংশ হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকবো। আমি আরো শপথ করছি যে, অবশ্যই আমরা একদিন সম্মিলিত প্রচেষ্টায় বিশ্বব্যাপী রোগমুক্ত, জীবানুমুক্ত ও পরিচ্ছন্ন জাতি হিসেবে পরিচিতি ও স্বীকৃতি লাভ করবো, আমিন এই শপথ বাক্য পাঠ করান। ।

 

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২ | সময়: ৮:৫২ অপরাহ্ণ | Daily Sunshine