মেহেরচন্ডিতে নারীর জন্য পুলিশি সেবা বিষয়ক সভা

স্টাফ রিপোর্টার: নারীর প্রতি সহিংসতা বা হয়রানির অনেক ঘটনার অভিযোগই পুলিশ পর্যন্ত পৌঁছায় না। যে কারণে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া সম্ভব হয়ে ওঠে না বলে জানিয়েছেন তালাইমারি পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ আশেকুল ইসলাম।
বৃহস্পতিবার রাজশাহীর মেহেরচন্ডিতে স্বেচ্ছাসেবি তরুণদের আয়োজনে নারীর জন্য পুলিশি সেবা বিষয়ক মতবিনিময় সভায় এই মন্তব্য করেন তিনি। বলেন, সহযোগিতার জন্য পুলিশের আন্তরিকতার ঘাটতি নেই।
ঘরে ও বাইরে নারীরা কোনো সমস্যায় পড়লে নিসংকোচে পুলিশ ফাঁড়ি বা থানায় অভিযোগ জানানোর আহ্বান জানান আশেকুল ইসলাম। প্রয়োজনে ৯৯৯ টোল ফ্রি নম্বরে ফোন দেয়ার পরামর্শ দেন তিনি। আশ্বাস দেন, সেবা পেতে কোনো হয়রানির শিকার হলে বা কেউ টাকা দাবি করলে তদন্ত সাপেক্ষে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সভায় মেহেরচন্ডি এলাকার প্রায় ৩৫ জন নারী অংশ নেন। পুলিশের পক্ষ থেকে তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়। সম্প্রতি ব্রিটিশ কাউন্সিল ও সিসিডি বাংলাদেশের সহযোগিতায় লিড বাংলাদেশ প্রকল্পের আওতায় রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ শতাধিক তরুণ প্রশিক্ষণ পেয়েছেন। তারা বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সহযোগী হিসেবে টেকসই উন্নয়ন উভীষ্ট-১৬ বিষয়ে সামাজিক উদ্যোগ কর্মসূচি (স্যাপ) বাস্তবায়নে কাজ করছেন।


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ