রাজশাহীতে ড্র দিয়ে শেষ হলো রাজশাহী-বরিশাল ম্যাচ

স্টাফ রিপোর্টার: শেষ বিকেলে উত্তেজনা ছড়িয়ে ড্র’য়ে শেষ হলো ২৪তম জাতীয় ক্রিকেট লীগে রাজশাহী ও বরিশালের মধ্যকার ম্যাচটি।
তৃতীয় দিনের পুরোটা বৃষ্টিতে ভেসে গেলে তখনই যেন অনেকটা নির্ধারিত হয়ে যায় এ ম্যাচের ভাগ্য! যতটুকু সম্ভাবনা ছিলো, সেটাও শেষ হয়ে যায় চতুর্থ তথা শেষ দিনের অর্ধেক সময় ভেজা আউট ফিল্ডের কারনে খেলা বন্ধ থাকাতে! তবুও ক্রিকেটের কথা আসলে গৌরবময় অনিশ্চয়তা বলে একটি শব্দ তো এসেই যায়! রাজশাহী-বরিশাল ম্যাচের শেষ সেশনে হয়তো চিরো চেনা শব্দটি একটু উঁকিঝুঁকিও দেওয়া শুরু করেছিলো! কিন্তু সময়! সে যে বড্ড বেরসিক! শোনেনা বারণ, বয়ে চলাতেই যে তার সুখ! আর সে সুখ পেতেই কিনা নিজ খেয়ালে বয়ে চললো সে! আর তাতেই লেখা হলো রাজশাহী-বরিশাল ম্যাচের ভাগ্য!
প্রথম ইনিংসে ৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করা স্বাগতিক রাজশাহী আজ শেষ দিনের খেলা শুরু করে। দিনের প্রথম বলেই প্রীতম কুমার ৬১ রান করে সাঝঘরে ফিরলে আবারও বিপদে পড়ে যায় উত্তরের দলটি।
প্রীতমের বিদায়ের পর শফিকুল ও পায়েল কে নিয়ে সে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন সানজামুল ইসলাম। শেষ ব্যাটার হিসাবে যখন ব্যক্তিগত ৫৫ রান করে ফিরে যান সানজামুল, তখন প্রথম ইনিংসে রাজশাহী পিছিয়ে ৫০ রানে!
প্রথম ইনিংসে স্বাগতিকদের চেয়ে ৫০ রানে এগিয়ে থাকা বরিশাল ম্যাচে চালকের আসনে বসে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে। তবে মাত্র ৩৪ রানের মধ্যেই সাজঘরে ফিরে যায় তাদের প্রথম সারির ৫ ব্যাটার। যদিও তাদের মধ্যে ফজলে মাহমুদ রাব্বি রিটায়ার্ড হার্ট হন।
এরপর সালমান এবং আবু সায়েম ৩৬ রানের জুটি গড়ে নিজেদের লিডটাকে ১২০ এ নিয়ে যান। দলীয় ৭০ রানে সানজামুল ৩২ রান নিয়ে ব্যাট করা সালমানকে ফেরালে আবারও হোঁচট খায় বরিশাল! কিন্তু সানজামুলের করা সেই ওভারটি শেষেই আম্পায়ারদ্বয় দিনের খেলার ইতি টানেন! নাহিদ ১২ ও সানজামুল ২৯ রান দিয়ে ২টি করে উইকেট লাভ করেন।
এর আগে গত ১০ অক্টোবর রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়াম এ শুরু হওয়া দ্বিতীয় স্তরের প্রথম রাউন্ডের এই ম্যাচে স্বাগতিক রাজশাহীর বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করা বরিশাল সোহাগ গাজী, আবু সায়েম এবং তানভীর ইসলামের অর্ধশতকে ভর করে সব কটি উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে। রাজশাহীর হয়ে নাহিদ ৪০ রান দিয়ে ৪টি এবং সানজামুল ৬৫ রান দিয়ে ২টি করে উইকেট লাভ করেন। পুরো ম্যাচে ব্যাটে বলে অনন্য নৈপুন্য প্রদর্শন করা রাজশাহীর সানজামুল ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন।
সংক্ষিপ্ত স্কোর: বরিশাল ২৮১/১০ এবং ৭১/৫, রাজশাহী ২৩১/১০, ম্যাচসেরা হয়েছেন সানজামুল ইসলাম (রাজশাহী)।


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ