সর্বশেষ সংবাদ :

সদস্যপদে প্রার্থীতা ফিরে পেলেন বড়াইগ্রামের কালাম জোয়ার্দ্দার

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের জেলা পরিষদ নির্বাচনে তিন নম্বর ওয়ার্ডের (বড়াইগ্রাম) সদস্য প্রার্থীতা ফিরে পেলেন আবুল কালাম জোয়ার্দ্দার। মঙ্গলবার ঢাকা হাইকোর্টের বিচারপ্রতি জাহাঙ্গীর আলম তার মনোনায়ন বৈধ ঘোষণা করেন। তবে অভিযোগকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থী আপিল করবেন বলে জানিয়েছেন।
স্থানীয় সুত্রে জানাযায়, জেলা পরিষদ নির্বাচনে সদস্য হিসেবে দ্বায়ীত্ব পালন শেষ করেন আবুল কালাম জোয়ার্দ্দার (৪৫)। আসন্ন নির্বাচনে তিনি সদস্য প্রার্থী হয়ে মনোনায়ন পত্র দাখিল করেন। জেলা নির্টানিং কর্মকর্তা তাকে বৈধ ঘোষণা করেন। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইয়াছিন আলী রাজশাহী সহকারী বিভাগীয় কমিশনার নিকট তথ্য গোপনের অভিযোগ করলে তার প্রার্থীতা বাতিল হয়ে যায়। উক্ত মনোনয়নপত্র বাতিলের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন আবুল কালাম জোয়ার্দ্দার।
এরপর মঙ্গলবার বিকালে শুনানি শেষে আদালত নাটোর জেলা পরিষদের সদস্য প্রার্থী আবুল কালাম জোয়ার্দ্দারে মনোনায়ন পত্র বাতিল করে আপিলেট অথরিটির দেয়া আদেশ কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না মর্মে বিবাদীর প্রতি রুল জারি করেন।
একইসঙ্গে তার মনোনয়নপত্র বাতিলের আদেশ স্থগিত করে নাটোর জেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসারকে রিট পিটিশনকারীর মনোনয়নপত্র গ্রহণ করে প্রতীক বরাদ্দের নির্দেশনা দেন।
আবুল কালাম আজাদ বালেন, আমি প্রার্থীতা ফিরে পেয়েছি। তাতে আমি অনেক খুশি। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিয় জেলা পরিষদ নির্বাচনে আমি বিজয়ী হব বলে আশা করছি।
প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইয়াছিন আলী বলেন, আমি আগামী কাল এই আদেশের বিরুদ্ধে আপিল পিটিশন দায়ের করব। আশা করছি আগামীকাল সকালে তার এই প্রার্থীতা বাতিল হয়ে যাবে।
রিটানিং অফিসার ও জেলা প্রশাসক শামিম আহমেদ বলেন, এই ধরনের কোন আদেশ পাই নাই। আদেশ ফেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর