সর্বশেষ সংবাদ :

নিউজিল্যান্ডকে হারিয়ে শীর্ষে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানের টুর্নামেন্ট শুরু করার ব্যাপারটিতে অবাক হওয়ার মতো বিষয় ছিল না তেমন কিছুই। কিন্তু একদিনের ব্যবধানে নিউজিল্যান্ডকে ওদের ঘরের মাঠে হারিয়ে অবাকই করেছে বাবর আজমের দল। ব্যাটিং-বোলিং দুই ডিপার্টমেন্টেই গতকাল ব্ল্যাকক্যাপসদের কোনো সুযোগ দেয়নি পাকিস্তান। দাপুটে জয়ে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে শীর্ষস্থান নিশ্চিত করেছে ১০ বল বাকি রেখেই।
ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাচ জিতিয়েছেন বাবর আজম। ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করেছেন পাকিস্তান অধিনায়ক। হেগলি ওভালে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে ঘরের মাঠে শুরুটা আশানুরূপ করতে পারেনি ব্ল্যাকক্যাপসরা। দলীয় ১৬ রানে ফিন অ্যালেনকে হারানোর পর প্রথম ৬ ওভারে ৪২ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিক দল।
ধীর ব্যাটিংয়ে দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৬১ রান। ৩৬ রান করে ডেভন কনওয়ে ফেরেন মোহাম্মদ নেওয়াজের বলে। উইলিয়ামসনকেও ফিরিয়েছেন এই বাঁহাতি স্পিনারই। এরপর গ্লেন ফিলিপস ও মার্ক চ্যাপম্যান এসে শুরুতে ঝড় তুললেও বেশিক্ষণ তা ধরে রাখতে পারেননি। ১৯ তম ওভারে নিশাম, চ্যাপমান ও ব্রেসওয়েলকে ফিরিয়ে রানের চাকা একদমই থামিয়ে দেন হারিস রউফ। ১৪৭ রানে থামে কিউইদের প্রথম ইনিংস।
মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় পাকিস্তানের। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার মিলে যোগ করেন ৩৬ রান। ৪ রানে রিজওয়ান ফিরলে পরের ওভারে শান মাসুদের উইকেটও হারায় সফরকারী দল। তবে চাপ আসতে দেননি শাদাব খান। চতুর্থ নম্বরে নেমে ২২ বলে ৩৪ রান যোগ করেন ডানহাতি অলরাউন্ডার। তাকে অবশ্য ভালোভাবেই সঙ্গ দিয়েছেন বাবর আজম।
দুর্দান্ত সব শট খেলে নিজের ফিফটি তুলে নেন পাকিস্তান অধিনায়ক। শাদাবের বিদায়ের পর কিছুটা সময় বাবরকে সঙ্গ দেন নেওয়াজ। ১৯ বলে ১৬ রান করে নেওয়াজ ফিরলে হায়দার আলীকে নিয়ে বাকি কাজটা সারেন বাবর। ২ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন হায়দার।


প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর