রাবিতে উত্তীর্ণ কোটাভুক্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বীর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটাভুক্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি জানানো হয়েছে। সোমবার বিশ^বিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত তিনটি পৃথক বিজ্ঞপ্তিতে এই সময়সূচি জানানো হয়।
মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে নির্বাচন কমিটির সভাপতি ও রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং সদস্য-সচিব ও রাবি ছাত্র উপদেষ্টা এম তারেক নূর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা নাতি-নাতনি কোটায় ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তির জন্য আগামী ১৮ থেকে ২০ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে নির্বাচনী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত কোন শিক্ষার্থীর একাধিক ইউনিটে নাম থাকলেও একবার সাক্ষাৎকারে অংশগ্রহণ করলে সে সবকটি ইউনিটে উপস্থিত হয়েছে বলে বিবেচিত হবে। বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা-পরিচিতি নম্বর আইসিটি সেন্টারের তথ্য অনুসারে এসএমএস-এর মাধ্যমে ১০ অক্টোবরের মধ্যে প্রেরণ করতে হবে।
ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ক্ষেত্রে নির্বাচন কমিটির সদস্য-সচিব ও বিশ^বিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষায় পাস নম্বরপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্বাচনী সাক্ষাৎকার আগামী ২০ অক্টবর সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে লাউঞ্জে অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে নির্বাচিত কোনো শিক্ষার্থীর নাম একাধিক ইউনিটে থাকলেও সাক্ষাৎকারে কেবল একবার অংশগ্রহণ করতে হবে। তিনটি পৃথক বোর্ডে রোল নম্বরের ক্রমানুসারে সাক্ষাৎকার নেয়া হবে।
প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে নির্বাচন কমিটির সদস্য-সচিব ও বিশ^বিদ্যালয়ের প্রধান চিকিৎসক ড. তবিবুর রহমান শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে প্রতিবন্ধী কোটায় শিক্ষার্থীদের ভর্তির নির্বাচনী সাক্ষাৎকার আগামী ২২ অক্টোবর সকালয় ৯টায় বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসকের কক্ষে অনুষ্ঠিত হবে। উক্ত সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য তালিকাভুক্ত প্রতিবন্ধী শিক্ষার্থীদের সকল পরীক্ষার মূল সনদপত্র ও সমাজকল্যান অধিদপ্তর কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধীর সনদপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে।
উল্লেখ্য, তিন কোটায় সাক্ষাৎকারের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।


প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ