ঢাকার রবিদাস পাড়ায় রাসিক মেয়র লিটনের শারদীয় শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার : হিন্দু সম্প্রদায়ের মধ্যে সবচেয়ে অবহেলিত ও অনগ্রসর রবিদাস সম্প্রদায়। ঢাকার ওয়ারীতে হেয়ার ষ্ট্রীট রবিদাস পাড়ায় এই প্রথম বারের মতো বিপুল উৎসাহ-উদ্বীপনায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। ঢাকা ওয়ারী রবিদাস হিন্দু কল্যান সংঘের আয়োজিত দুর্গোৎসবে রবিবার (২ অক্টোবর) সন্ধ্যায় মহা সপ্তমীর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন এবং সেখানকার জরার্জীণ মন্দিরটি সংস্কারে সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে বলে জানান রাসিক মেয়র।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। যার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধারা ও মুক্তিকামী মানুষেরা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই একই পথে হাটছেন। আমি মনে করি, যতদিন আমরা এভাবে একসঙ্গে থাকব, একে অন্যের উৎসবে যাব, শরিক হব। এই অসাম্প্রদায়িক চেতনা নিয়ে আমরা যতদিন থাকব, ততদিন বাংলাদেশকে কেউ হারাতে পারবে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে যাবে।
মেয়র আরো বলেন, ওয়ারীতে রবিদাস পাড়ায় রবিদাস সম্প্রদায় প্রথমবারের মতো এই দুর্গাপূজার আয়োজন করেছেন, তাদের সাধুবাদ ও ধন্যবাদ জানাই। কারণ তারাই বা এই আনন্দ উৎসব থেকে বাদ থাকবেন কেন। তাদের এই অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ করেছেন, আমি এখানে আসতে পেরে অত্যন্ত আনন্দিত। এখানকার মন্দিরটি জরার্জীণ অবস্থায় রয়েছে, সেই মন্দিরটি সংস্কারের জন্য আমার পক্ষ থেকে সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে।
শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ঢাকা ওয়ারী রবিদাস হিন্দু কল্যান সংঘের সভাপতি মরণ চাঁদ রবিদাস, সাধারণ সম্পাদক দীপক রবিদাস, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গমাতা পুরস্কারপ্রাপ্ত নেত্রী আশালতা বৈদ্য সহ অন্যান্য নেতৃবৃন্দ ও গণ্যমান্য উপস্থিত ছিলেন।


প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর