বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে হলে নানা কৌশল অবলম্বন করতে হবেঃ বিএনপি

স্টাফ রিপোর্টারঃ

বিএনপি মিডিয়া সেল এর আয়োজনে শনিবার ( ২৪ সেপ্টেম্বর) সকাল দশটায় রাজশাহীর একটি হোটেল জবাবদিহিতামূলক রাষ্টীয়ব্যবস্থা গঠনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তি জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি মিডিয়া সেল সভায় সভাপতিত্ব করেন আহ্বায়ক জহির উদ্দিন স্বপন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেল এর সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। সমন্বয়কারী ছিলেন অধ্যাপক ডক্টর মোর্শেদ হাসান খান। সভা সঞ্চালনা করেন আতিকুর রহমান রুমন।

এ সভায় উপস্থিত ছিলেন রাজশাহীর সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য দেবাশিষ রায় মধু।

 

আরো উপস্থিত ছিলেন বিএনপি মিডিয়া সেলের সদস্য শাম্মী আক্তার, রুমিন ফারহানা এমপি, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, বিএনপি নেত্রী মাহমুদা হাবিবা, সাংবাদিক কাদের গনি চৌধুরী, ব্যারিস্টার মীর হেলাল, সাংবাদিক আলী মাহমুদ, সাবেক ভিসি প্রফেসর ডক্টর রফিকুল ইসলাম, রুয়েট শিক্ষক ডক্টর প্রফেসর এস এম আবদুর রাজ্জাক, রাবি কলা অনুষদের ডিন প্রফেসর ডক্টর ফজলুল হকসহ রাজশাহী বিভাগের বিশিষ্ট সুধী সমাজ, স্থানীয় রাজনৈতিক এবং সামাজিক নেতৃবৃন্দ, রাবি ও রুয়েট শিক্ষক, আইনজীবী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

 

মতবিনিময় সভায় উপস্থিত অতিথি ও নেতৃবৃন্দ মূল প্রবন্ধের উপর আলোচনায় বলেন, বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে হলে নানা কৌশল অবলম্বন করতে হবে। গতানুগতিক আন্দোলন করে কোন লাভ হবেনা। কারন এই সরকার ভোটহীন ভাবে ক্ষমতায় বসে আছে। জনগণের নিকট এই সরকারের কোন জবাবদিহিতা নাই। বিধায় তাঁকে বিতারিত করতে গণতন্ত্রকামী সকল রাজনৈতিক দলকে একত্রিত হতে হবে। দেশবাসীকে আন্দোলনে শরীক করতে হবে।

 

তাঁরা আরো বলেন, দেশের সকল ধরনের মিডিয়াতে দলীয় কর্মসূচী গুলো ইতিবাচকভাবে তুলে ধরার ব্যবস্থা করতে হবে। সেইসাথে আইন শৃংখলাবাহিনীর সাথে লবিং ও এডভোকেসী করতে হবে। এছাড়া দলের মধ্যেও নেতার ছড়াছড়ি হয়ে গেছে। নেতা কমিয়ে, কর্মীর সংখ্যা বাড়াতে হবে এবং যুগোপোগোগি আন্দোলন গড়ে তুলতে সবার অংশগ্রহন নিশ্চিত করার জন্য মিডিয়া সেলকে আরো শক্তিশালী ভূমিকা পালন করার পরামর্শম দেন তাঁরা। সেইসাথে এক কক্ষ ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ নিয়ে কথা বলেন অতিথিবৃন্দ।

 

 

 

 

 


প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২ | সময়: ৯:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine