সর্বশেষ সংবাদ :

‘সুশাসন নিশ্চিতকরণে বৈদেশিক ঋণ ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সানশাইন ডেস্কঃ

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ঘুষ নিলে, হারাম খেলে দেশের উন্নয়ন হবে না। রবিবার রাজধানীর শেরে-বাংলা নগরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) আয়োজিত ‘সুশাসন নিশ্চিতকরণে বৈদেশিক ঋণ ব্যবস্থাপনা’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, হারাম খেলে, চুরি করলে দেশের উন্নয়ন হবে না। কিছু কিছু প্রকল্প সমীক্ষা ছাড়াই একনেকে তোলা হয়। আপনারা এটি কীভাবে করেন। আপনারা এটি করতে পারেন না।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইআরডি সচিব শরিফ খান।

 

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) ঋণচুক্তির প্রক্রিয়ায় ক্ষোভ প্রকাশ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আইন না মেনে ঋণচুক্তি করে ইআরডি। ফলে প্রকল্প বাস্তবায়নের সময় গলায় ফাঁসের মতো অবস্থা। ইআরডি চুক্তির প্রক্রিয়া সঠিকভাবে না বুঝলে ব্যারিস্টার নিহাদ কবিরের (মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি) মতো ব্যক্তির সহায়তা নেওয়া যেতে পারে। মানুষ হারাম খেলে, চুরি করলে উন্নয়ন সম্ভব না। মানুষের চরিত্র ঠিক করতে হবে। চরিত্র ঠিক না করলে কোনো কাজ হবে না।

 

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, ইআরডির ঋণচুক্তি সাংঘর্ষিক। ভেরি ফ্রিকুয়েন্টলি (বারবার) এটি হচ্ছে। রাত সাড়ে ১২টার সময় চুক্তিসই করল ইআরডি। কেউ যদি এ বিষয়ে আপত্তি করে মামলা করে, তা হলে একজনও বাঁচতে পারবে না। ইআরডি এমনভাবে ঋণচুক্তি করে যে বিষয়টি এমন আমি ঘুষ খেয়েছি কেউ প্রমাণ করতে পারবে না।

 

সুত্রঃ  বিডি প্রতিদিন

 

 

সানশাইন/টিএ

 

 


প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ | সময়: ৭:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine