বাঘায় পুলিশের সোর্স হিসেবে পরিচিত বখতিয়ার মাদক সহ আটক

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় পুলিশের সোর্স হিসাবে পরিচিত বকতিয়ার-কে ইয়াবা ও  হেরোইনসহ আটক করেছে পুলিশ। শুক্রবার (১৬-সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মনিগ্রাম এলাকা থেকে তাকে আটক করা হয়। তার নামে বাঘা থানায় মাদক-সহ বেশ কয়েকটি মামলা রয়েছে বলে নিশ্চিত করেন পুলিশ।

 

 

বাঘা থানা পুলিশের একটি মুখপাত্র জানান, দেশ ও জাতির কল্যানে যে কেউ প্রশাসনের সোর্স হিসাবে কাজ করতে পারে। এটা দোষের কিছু নয়, তবে নিজেকে পুলিশের সোর্স পরিচয় দিয়ে রক্ষক হবার পর যদি কেউ ভক্ষক হয় সেটি গুরুত্বর অন্যায়। বকতিয়ার পুলিশের চোখ ফাঁকি দিয়ে এমনটি করে আসছিল। আমরা এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত ১০ টার সময় উপজেলার মনিগ্রাম এলাকা থেকে তাকে মাদক সহ হাতেনাতে আটক করেছি। এ সময় তার কাছ থেকে ১৩০ পিচ ইয়াবা এবং সাড়ে ১৪ গ্রাম হেরোইন পাওয়া গেছে।

 

 

 

স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের মতলেব মুন্সীর ছেলে বকতিয়ার (৩৭) দীর্ঘ দিন থেকে নিজেকে পুলিশের সোর্স দাবি করে নানা অপকর্ম চালিয়ে আসছে। তার ভয়ে বহিরাগত কোন যুবক বাঘায় প্রবেশ করতে ভয় পায়। অভিযোগ রয়েছে, বিগত সময়ে বকতি নিজেকে মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত রেখে বহিরাগত মাদকসেবীদের বাঘায় ডেকে ফেন্সিডিল অথবা ইয়াবা সেবন করিয়ে গোপনে থানা পুলিশ ডেকে তাদের ধরিয়ে দিতো এবং সেখান থেকে আর্থিক সুবিধা নিতো। আর কোন ক্রমে বিষটি জানা-জানি হয়ে গেলে আটককৃতদের ৩৪ ধারায় আদালতে প্রেরণ করতো কতিপয় অসাধু পুলিশ কর্মকর্তা।

 

 

 

এ ঘটনার সত্যতা স্বীকার করে বাঘা থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম সে সময় স্থানীয় গনমাধ্যম কর্মীদের বলেন, আমি ২০১৯ সালে এ থানায় যোগদান করার পর বকতি সম্পর্কে অবগত হয়। এরপর দু’জন পুলিশ কর্মকর্তাকে ক্লোজ করা সহ অপর একজন অফিসারকে অন্যত্র বদলি করার ব্যবস্থা করি। সে সময় (০২-০৯-২০১৯) ইং তারিখ রাতে বকতির বাড়িতে অভিযান চালালে তার ঘর থেকে ১০ বোতল ফেন্সিডিল সহ তাকে আটক করা হয়।

 

 

 

তার সম্পর্কে বাঘা থানার বর্তমান অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, বকতি পুলিশের সোর্স হিসাবে কাজ করতো সঠিক। তারমানে এই নয় যে, সে নিজেকে মাদক ব্যবসার সার্থে সম্পৃক্ত করবে। আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে তাকে মাদক সহ আটক করি এবং পরদিন শনিবার (১৭-সেপ্টেম্বর)সকালে তাকে জেল হাজতে প্রেরণ করেছি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ | সময়: ২:৩৫ অপরাহ্ণ | সানশাইন