সর্বশেষ সংবাদ :

লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ এর অগ্রগতি ও অর্জন বিষয়ে জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন আয়োজিত কর্মশালা বাস্তবায়ন করে বায়াক্ট বাংলাদেশ। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসনের  স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আনিছুর রহমান।

 

কর্মশালায় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, বায়াক্ট বাংলাদেশর পক্ষ থেকে কর্মশালা সমন্বয়ক এলজিএসপি-৩ আরিফ হোসেনসহ অন্যরা। কর্মশালাটি সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মিঠুন মৈত্র। কর্মশালায় ৪টি ভাগে বিভক্ত হয়ে অংশগ্রহণকারীরা গুরুত্বপূর্ণ সুপারিশ প্রণয়ন করেন।

 

কর্মশালায় জানানো হয় স্থানীয় সরকার বিভাগ, বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের যৌথ অর্থায়নে এলজিএসপি-৩ প্রকল্পটি সারাদেশে বাস্তবায়িত হচ্ছে। সাংবিধানিক অঙ্গীকার অনুযায়ী সরকার প্রশাসনের সকল পর্যায়ে নির্বাচিত প্রতিনিধিদের ক্ষমতায়ন ও উন্নয়ন প্রশাসনে কার্যকর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দায়িত্ব প্রদানের পাশাপাশি পর্যাপ্ত ক্ষমতা ও আর্থিক স্বাধীনতা প্রদান, সক্ষমতা বৃদ্ধি এবং স্থানীয় পর্যায়ে পরিকল্পনা প্রণয়ন ও তা বাস্তবায়ন, স্বচ্ছতা, জবাবদিহিতা, বরাদ্দের সুষম বণ্টন নিশ্চিতকরণে করণীয় নির্ধারণসহ সকল পর্যায়ে জনঅংশগ্রহণ নিশ্চিত করার প্রচেষ্টাও অব্যাহত রয়েছে। এ পরিপ্রেক্ষিতে মাঠ পর্যায়ে এ প্রকল্পের কার্যক্রম সুচারুরূপে বাস্তবায়নের লক্ষে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

 

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ | সময়: ৯:০৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর