বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে নওহাটায় আ.লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে রাজশাহীর নওহাটায় বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার পবা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় বক্তারা বলেন, বিএনপি নেতাদের অব্যাহত মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানাতেই আজকের কর্মসূচি। তারা বলেন ‘বিএনপি কখনো জনকল্যাণকর কোনো রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করেনি। বিএনপি নেতাদের নিরবচ্ছিন্নভাবে প্রতিনিয়ত বাস্তবতাবর্জিত বক্তব্য ও মিথ্যাচার শুনে দেশের জনগণ ক্লান্ত হয়ে পড়েছে।’
তারা বলেন বিএনপি আজ জাতিকে নসিহত করার চেষ্টা করছেন! কিন্তু বাংলাদেশে স্বৈরশাসনের জনক অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমান। স্বৈরাচার জিয়াউর রহমান জাতির পিতাসহ জাতীয় চার নেতার খুনিদের পৃষ্ঠপোষকতা প্রদান ও স্বাধীনতাবিরোধী রাজাকার-আলবদর যুদ্ধাপরাধীদের স্বাধীন বাংলাদেশের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে এবং দলছুট নীতিভ্রষ্ট নেতাদের নিয়ে টাকার বিনিময়ে বিএনপি নামক রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছে। জন্ম সূত্রেই সংবিধান ও গণতন্ত্রকে হত্যা করে যে দল সামরিক শাসন কায়েম করেছে তাদের মুখে স্বৈরশাসন শব্দটি মানায় না। বিএনপি হলো স্বৈরাচারের প্রতিভূ এবং খুনি, যুদ্ধাপরাধী, দুর্নীতি-দুর্বৃত্তায়ন সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক।
বিএনপি’র ইতিহাস স্বৈরশাসনের ইতিহাস অবৈধভাবে ক্ষমতা দখলের ইতিহাস, হত্যা-ক্যু ষড়যন্ত্র-চক্রান্তের ইতিহাস, যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী রাজনীতির ইতিহাস, একুশে আগস্ট গ্রেনেড হামলা ও সিরিজ বোমা হামলার ইতিহাস, ১০ ট্রাক অস্ত্র মামলা, জঙ্গিবাদ ও সন্ত্রাসের ইতিহাস, হাওয়া ভবন-খোয়াব ভবন খুলে দুর্নীতি ও দুর্বৃত্তায়নের অভয়ারণ্য প্রতিষ্ঠার ইতিহাস।
পবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজ ও উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নওহাটা পৌর বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে নওহাটা সরকারি ডিগ্রী কলেজের সামনে পথসভায় মিলিত হয়।
পৌর মেয়র হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন কাটাখালী পৌর ভারপ্রাপ্ত মেয়র আনোয়ার সাদাদ নান্নু, জেলা আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল হাসান, হরিপুর ইউপি’র চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, দামকুড়া ইউপি’র চেয়ারম্যান রফিকুল ইসলাম, হরিয়ান ইউপি’র চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিদুল ইসলাম বাচ্চু, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নবীবুর রহমান, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু।
উপস্থিত ছিলেন নওহাটা পৌর প্যানেল মেয়র-১ আজিজুল হক, নওহাটা পৌর প্যানেল মেয়র-২ দিদার হোসেন ভুলু, বড়গাছী ইউপি’র চেয়ারম্যান শাহাদাত হোসেন সাগর, পারিলা ইউপি’র চেয়ারম্যান সাইদ হোসেন মোরশেদ, জেলা যুবলীগ সম্পাদক মন্ডলীর সদস্য কাজী মোজাম্মেল, হুজুরীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, পবা উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, নওহাটা পৌর সাবেক ভারপ্রাপ্ত মেয়র শফিকুল ইসলাম, পবা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজওয়ানুল, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, জয়নাল আবেদীন, আশরাফ আলী, যুবলীগ নেতা জনি ইসলাম, ইঞ্জি. লাভলুসহ পবা উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ