সর্বশেষ সংবাদ :

কনকা পিস অব মাইন্ড এ্যাওয়ার্ড-২০২২ রেফ্রিজারেটর ব্র্যান্ড পুরস্কারে ভূষিত

প্রেস বিজ্ঞপ্তি : বিশ্বের ১৬০ টির’ও অধিক দেশে সমাদৃত রেফ্রিজারেটর ব্র্যান্ড কনকা পিস অব মাইন্ড এ্যাওয়ার্ড-২০২২ পুরস্কার অর্জন করেছে। সম্প্রতি চীনের সাংহাই নিউজপেপার গ্রুপ কর্তৃক আয়োজিত ১৫তম ইয়ফেং কনফারেন্সে এই পুরস্কার ঘোষণা করা হয়। বিশ্বব্যাপী বাজারজাতকৃত ২০০০ এর অধিক সেরা ব্র্যান্ড পণ্যের ১০০ টি অধিক্ষেত্র যেমন-পণ্যের মেয়াদ, হোম এ্যাপল্যায়েন্স, বিউটি কেয়ার, ফুড, ডেইরী, ড্রিকং ইত্যাদি বিবেচনায় সকলকে পিছনে ফেলে শীর্ষ ৫০তম এ্যাওয়ার্ড অর্জন করে। সম্মেলনের মুল প্রতিপাদ্য ছিল প্রযুক্তি “শান্তিতে কিনুন, শান্তিতে ভোগ করুন, শান্তিতে ব্যবহার করুন, শান্তিতে পরিচালনা করুন এবং শান্তিতে বসবাস করুন”। কনকা’র উন্নতমানের পণ্য বিশ্বব্যাপী ভোক্তাদের জীবনমান সহজলভ্য ও উপভোগ্য করে তুলেছে। কনকা’র রেফ্রিজারেটর ও ফিজার প্রযুক্তি সংরক্ষিত খাবারের মান ১৫ দিন পর্যন্ত স্বাদ অক্ষুণ্ন রেখে জীবাণুমুক্ত ও স্বাস্থ্যগত উপায়ে সংরক্ষণ করে। দীর্ঘদিন ধরে কনকা’র প্রতিটি নতুন প্রযুক্তি গ্রাহককে দিচ্ছে স্বাস্থ্যসম্মত আধুনিক ও উন্নত জীবনমান।
ইলেক্ট্রো মার্ট গ্রুপের হাত ধরে বিশ্বখ্যাত কনকা ফ্রিজের যাত্রা বাংলাদেশে শুরু হয় ১৯৯৮ সালে। গ্রাহকদের আস্থা, বিশ্বমানের মানসম্মত পণ্য এবং সাশ্রয়ী মূল্য প্রতিষ্ঠানটিকে ট্রেডিং ব্যবসা থেকে উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠানে পরিণত হতে সহায়তা করেছে। এর বিশেষ বৈশিষ্ঠ্য ও প্রতিনিয়ত সর্বাধুনিক প্রযুক্তির সম্বন্বয় একে এনে দিয়েছে বাজার খ্যাতি ও বিশেষ সুনাম। ইলেক্ট্রো মার্ট গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান, ট্রেড ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ লিঃ, এর কারখানায় চায়না-বাংলাদেশের যেীথ প্রযুক্তির শেয়ারের মাধ্যমে গ্রাহকদেরকে পরিবেশবান্ধব নিত্য নতুন ইলেক্ট্রনিক্স পণ্য সামগ্রী সাশ্রয়ী মূল্যে সরবরাহ করে যাচ্ছে। কনকা ও হাইকো ফ্রিজের বিশেষ বৈশিষ্ট্য ও সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয় একে এনে দিয়েছে বাজার খ্যাতি ও বিশেষ সুনাম। কনকা ফ্রিজে রয়েছে ব্লু-জোন অ্যান্ড ভিটামিন ফ্রেশ টেকনোলজি। কনকা ফ্রিজে অ্যাক্টিভ কার্বন ডিওডোরাইজার টেকনোলজি ব্যাকটেরিয়া গুলোকে ডিঅ্যাক্টিভ করে দেয়, যার কারণে দীর্ঘদিন পর্যন্ত ফ্রিজে খাবারের স্বাদ-গন্ধ একই রকম থাকে এবং একটি খাবারের গন্ধ অন্য খাবারে মিশ্রিত হয় না। এছাড়া কনকা ফ্রিজের সবজি বক্সে হিউমিডিটি কন্ট্রোলার নামে একটি টেকনোলজি আছে, যার কারণে সবজি সতেজ রাখার জন্য যতটুকু হিউমিডিটি দরকার ততটুকুই প্রবেশ করে। এর কারণে দীর্ঘদিন পর্যন্ত সবজি সতেজ থাকে। এ ফ্রিজে রয়েছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড মানের অ্যান্টিফাঙ্গাল ডোর গ্যাসকেট, যার কারণে বাইরের কোনো ফাঙ্গাস ও জীবাণু ভেতরে প্রবেশ করতে পারে না। এতে কুলিং ও লস হয় না। ডিজিটাল ডিসপ্লে টেকনোলজি ও ইলেকট্রনিক্স কন্ট্রোল সিস্টেমের মাধ্যমে বাইরে থেকে ফ্রিজের অভ্যন্তরীণ কার্যক্রম সহজে নিয়ন্ত্রণ করা যায়। ফ্রিজে থাকা ডিজিটাল ডিসপ্লে ইনভার্টার টেকনোলজির কারণে ৭১ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। তাছাড়া কনকা ডিপ ফ্রিজারে থাকা অটো কনভার্সন টেকনোলজির মাধ্যমে ব্যবহারকারী যেকোনো সময় ডিপ ফ্রিজারকে নরমাল রেফ্রিজারেটরের মতো কনভার্সন করে ব্যবহার করতে পারবেন। এছাড়া সুপার কুল মোড ব্যবহার করে অনেক বেশি পরিমাণ খাবারকে মাত্র ১৫ মিনিটে আইস করে খাবারের গুণ ও মান সংরক্ষণ করাও যাবে।
দেশের শীর্ষস্থানীয় ইলেক্ট্রনিক্স পণ্যের উৎপাদন ও বাজারজাতকারী গ্রুপ ইলেক্ট্রো মার্ট দুই যুগেরও অধিক সময় ব্যাপী বাংলাদেশের বাজারে কনকা রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টিভি, সিলিং ফ্যান, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন এবং অন্যান্য হোম এ্যাপল্যায়েন্স বিশ্বস্ততা, সুনাম ও আস্থার সাথে সরবরাহ ও বাজারজাত করছে। কনকা রেফ্রিজারেটরের বর্তমান মার্কেট শেয়ার ২৫ শতাংশ। বর্তমানে দেশে প্রায় ৪০ টি’র ও অধিক সিরিজের কনকা রেফ্রিজারেটর ও ফ্রিজার বাংলাদেশের সকল সেলস এন্ড ডিসপ্লে সেন্টার, রিটেইল শো-রুম এবং পার্টনার শো-রুম সহ সর্বত্র পাওয়া যাচ্ছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ