রাজমিস্ত্রি সেজে ব্যাংক লুট, ৩ চোর গ্রেপ্তার

 
রাজশাহীর তানোর উপজেলার বিল্লী এলাকায় রাজমিস্ত্রি সেজে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় চুরি করায় সজল আলী (২২) ও কিরণ আলীসহ (২৪) তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে এ ঘটনায় তানোর থানায় মামলা দায়ের করেন এজেন্ট ব্যাংকের স্বত্বাধিকারী সেফাউর রহমান। গত শুক্রবার দিবাগত রাতে তানোর উপজেলার বিল্লিবাজারে এ চুরির ঘটনা ঘটে। আসামি সজল আলী রাজশাহীর চারঘাট উপজেলার চন্দনশহর এলাকার বাসিন্দা। অপর আসামি কিরণ আলী একই উপজেলার মেরামতপুর এলাকার বাসিন্দা।

 

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বিল্লী এলাকায় একটি সরকারি প্রকল্পে রাজমিস্ত্রি হিসেবে কাজ করছিলেন সজল আলী ও কিরণ আলী। সেখানেই থাকতেন তাঁরা। নির্মাণ সাইটের পাশেই দ্বিতল ভবনের দ্বিতীয় তলায় ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা রয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে ওই শাখায় হানা দেন সজল আলী ও কিরণ আলী। বিষয়টি দেখে ফেলে তাঁদের এক কিশোর সহকর্মী। পরে তারা একসঙ্গে ব্যাংক লুটে নেমে পড়ে। কিš‘ ব্যাংকে কোনো টাকা না পেলেও ২১টি এটিএম কার্ড, ২২টি বিভিন্ন দেশের নোট, কিছু চেক বই, কম্পিউটার সামগ্রী ও ফিঙ্গারপ্রিন্ট যন্ত্র চুরি করে নিয়ে যায় তারা।

 

এঘটনায় বুধবার দিবাগত রাতে তানোর থানায় মামলা দায়ের করেন এজেন্ট ব্যাংকের স্বত্বাধিকারী সেফাউর রহমান। রাতেই আসামিদের ধরতে অভিযান চালায় পুলিশ। জড়িতদের শনাক্ত ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থান ও নিশ্চিত করে সজল আলী ও কিরণ আলীকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে উপজেলার পিরোজপুর এলাকার নিজ বাড়ি থেকে কিশোর সহযোগীকেও গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের কাছ থেকে লুট হওয়া মালামাল উদ্ধার করে পুলিশ।

 

এবিষয়ে তানোর থানার পরিদর্শক (তদন্ত) উসমান গণি বলেন, বিল্লি বাজার এলাকার ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকে মালামাল লুট হওয়ার ঘটনায় অভিযান চালিয়ে ৩ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, আসামি সজল আলী ও কিরণ আলীর পরিকল্পনায় এ কাজ করা হয়েছে। উদ্দেশ্য জেনে যাওয়ায় ওই কিশোরকেও সঙ্গে নেওয়া হয়। এ ঘটনার পর আত্মগোপনে চলে যায় তারা।

 

পরিদর্শক আরও বলেন, আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় দুজনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এবং ওই কিশোরকে সংশোধনাগারে পাঠানো হয়েছে।

 

সানশাইন / শাহ্জাদা মিলন

 

 


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ | সময়: ১১:৩১ অপরাহ্ণ | Daily Sunshine