রাজশাহীতে জঙ্গিবাদ প্রতিরোধ শীর্ষক নাগরিক সভা

স্টাফ রিপোর্টার : তরুণসমাজ যেনো জঙ্গিবাদের খারাপ দিকগুলো জানতে পারে এবং ধর্মের সঠিক শিক্ষা পায় সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে পরিবার। বুধববার রাজশাহী নগরীর হোটেল মুক্তা ইন্টারন্যাশনালে নাগরিক সভায় এই মন্তব্য করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই এর রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আযাদ। সভায় অন্য বক্তারা বলেন, তরুণদের মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যেন তারা অন্যের মতামতকে গুরুত্ব দেন এবং পরস্পরের প্রতি শ্রদ্ধা বজায় রাখেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাতিল সিরাজের সঞ্চালনায় ৭ জন আলোচক তাদের বক্তব্য তুলে ধরেন। তারা হলেন, রাজশাহী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ টি এম গোলাম মাহবুব, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. রবিউল ইসলাম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. আকতার বানু, দৈনিক সোনার দেশের সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরী ও সুশাসনের জন্য নাগরিক-সুজনের রাজশাহী জেলার সভাপতি সফিউদ্দিন আহমেদ।
সভায় নাগরিক সমাজের প্রতিনিধি ও সংবাদকর্মীরা বলেন, শিক্ষার্থীদের ওপর পড়ালেখার চাপ বাড়ছে। সেই সাথে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সুযোগও নিশ্চিত করতে হবে।
ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে অ্যাপ্লাইং লিডারশিপ অব লোকাল ইয়ুথ (অখখণ) প্রকল্পের আওতায় সভার আয়োজন করে জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি বাংলাদেশ। যেখানে প্রকল্পের ফেলোশিপ পাওয়া তরুণরা জঙ্গিবাদ প্রতিরোধে তাদের কার্যক্রম তুলে ধরেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর