দেড় হাজার টাকা বস্তা পটাশ বিক্রির সময় ব্যবসায়ী আটক

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশায় ৭৫০ টাকা বস্তার পটাশ সার দেড় হাজার টাকা বস্তা দরে বিক্রির সময় হাতেনাতে ধরে জরিমানা করলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারি পরিচালক। বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক শামীম হোসেন মঙ্গলবার ওই অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন।
তিনি উপজেলার সরাইগাছি ও শিশা বাজারে তদারকি অভিযান পরিচালনাকালে শিশা বাজারের হাজী ট্রেডিং কর্পোরেশন ৭৫০ টাকার পটাশের বস্তা ১ হাজার ৫০০ টাকায় বিক্রয় করার মুহূর্তে হাতেনাতে ধরে ৩০ হাজার টাকা, লতিফ ট্রেডার্স টিএসপি সারের দাম ১০০ টাকা বেশি নেয়ায় তাদের ১০ হাজার টাকা এবং সরাইগাছিতে অবস্থিত আল মদিনা ল্যাব অ্যান্ড হসপিটাল ক্লিনিক লাইসেন্সবিহীন পরিচালনা করায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
এছাড়াও উক্ত ক্লিনিকের কার্যক্রম লাইসেন্স না পাওয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করেন। এ অভিযানে পোরশা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সালাহউদ্দীন রশীদ, নিরাপদ খাদ্য পরিদর্শক আবু বকর সিদ্দিক ও থানা পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এছাড়াও জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্টরা জানান।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর