নওগাঁয় ভিক্ষুকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার প্রদান

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় ভিক্ষুকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভেড়া, খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়েছে। বুধবার সকালে শহরের সরকারি শিশু (বালিকা) নিবাস প্রাঙ্গনে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিফতরের আয়োজনে সমাজসেবা অধিদফতরের আওতাধীন ‘ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান’ কার্যক্রমের মাধ্যমে সদর উপজেলার দরিয়াপুর গ্রামের মৃত মজিবর রহমানের স্ত্রী ভিক্ষুক সকিনা, একই গ্রামের মৃত ওসমান সরদারের স্ত্রী সাবিরা, মৃত হুজুরের স্ত্রী গেদি, মৃত সমশের সরদারের স্ত্রী হাফিজাল ও মৃত গুনি প্রমাণিকের স্ত্রী হানিমাদের মাঝে প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রীগুলো তুলে দেওয়া হয়।
প্রতিজন ভিক্ষুকদের মাঝে ৩টি ভেড়া (১টি পুরুষ ও ২টি মেয়ে ভেড়া), ৬ মাসের খাদ্যানুসাংগিক উপকরন হিসেবে চাল ২৫ কেজি, তেল ৩ লিটার, আটা ২ কেজি, ডাল ও লবণ ১ কেজি এবং ১ মাসের খরচ হিসেবে নগদ ১ হাজার করে টাকা প্রদান করা হয়।
এসময় ছিলেন জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক নুর মোহাম্মদ, সহকারি পরিচালক গওছল আযম, মোহতামিম বিল্লাহ, জেলা প্রেস ক্লাবের সভাপতি ইমরুল কায়েস, বেসরকারি এনজিও সংস্থ্যা রানির উপদেষ্ঠা মোশাররফ হোসেন চৌধুরী, প্রধান নির্বাহী পরিচালক ফজলুল হক খাঁন।
এসময় অতিথিরা বলেন ভিক্ষার মতো নিচু শ্রেণির পেশা থেকে পিছিয়ে পড়া মানুষদের পুর্নবাসন করার লক্ষে প্রধানমন্ত্রী নিজ উদ্যোগে এই প্রকল্প গ্রহণ করেছেন। যারা প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রীগুলো যথাযথ ও সঠিক ভাবে ব্যবহারের মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করে তুলবেন তাদেরকে আরো সহায়তা প্রদান করা হবে আর যারা তা করবে না পরবর্তি সুবিধাগুলো তাদের কাছ থেকে নিয়ে অন্য ভিক্ষুকদের প্রদান করা হবে। শুধু তাই নয় এই কাজে নিয়োজিত মানুষরা সুবিধাভোগী এই ভিক্ষুকদের সকল কিছু নিয়মিত মনিটরিং করবেন এবং পরিবর্তিতে তাদের পজেটিভ প্রতিবেদনের মাধ্যমে তাদেরকে আরো সহযোগিতা প্রদান করা হবে। কারণ প্রধানমন্ত্রী চান না দেশে একজন ভিক্ষুকও ভিক্ষাবৃতি পেশায় যুক্ত থাকুক। তাই তিনি এই ধরনের মানবিক পদক্ষেপ গ্রহণ করেছেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ