পোরশায় কীটনাশক ব্যবসায়ীর জারিমানা

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুইজন কীটনাশক ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। খুচরা সার বিক্রি অনুমতি না থাকা ও সরকার নির্ধারিত দামের চেয়ে বেশী দামে সার বিক্রির দায়ে সরাইগাছি মোড়ের মেসার্স সোনালী ফসল ট্রেডার্সের ১০ হাজার এবং নোচনাহার বাজারের জোবায়ের ট্রেডার্স এর ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
শুক্রবার বিকালে শিশা বাজার, নোচনাহার বাজার ও সরাইগাছি মোড়ে বিভিন্ন সার কীটনাশকের দোকান পরিদর্শন কালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউনও (ভারপ্রাপ্ত) জাকির হোসেন।
তিনি সার কীটনাশকের দোকান পরিদর্শন কালে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের কৃষকদের কাছে সরকার নির্ধারীত দামে সার বিক্রির জন্য নির্দেশ প্রদান করেন। অন্যথায় কোন ব্যবসায়ীর বিরুদ্ধে বেশীদামে সার বিক্রির অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুশিয়ারী করেন।
এছাড়াও তিনি সার ডিলারদের ব্যবসা প্রতিষ্ঠানে উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের উপস্থিতিতে সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রির জন্য ব্যবসায়ীদের র্নির্দেশ দেন। তিনি বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে সকলকে অবহিত করেন।
এসময় কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল হাই, পুলিম কর্মকর্তা সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর