পবায় জমি জালিয়াতের দায়ে এক ব্যক্তির জেল

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলার পবা উপজেলার কাপাসমূল গ্রামে জাল দলিল করার অপরাধে জনাব আলী নামের এক ব্যক্তিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। জনাব আলী কাপাসমুল গ্রামের মৃত দবির উদ্দিনের ছেলে।
জানা যায়, কাপাসমূল গ্রামের আক্কেল আলী গত ১৯৮৮ ইং সালের ১৯ জুন মেয়ে রেহেনা বিবি ও বুলবুলি বিবিকে সম্পত্তি একাকালিন দান দলিলে রেজিস্ট্রি করে দেন। যার সাবেক পবা থানার কাপাশমল মৌজার জেএলনং ১৬৬, খতিয়ান নং আরএস ২৮, প্রস্তাবিত ২২৯, হোল্ডিং ২৮৯, দাগ নং ৯১৫, ভিটা ৬২ শতক এবং দাগ নং ৫৩২, রকম ভিটা ২১ শতক। জমির মালিক রেহেনা বিবি ও বুলবুলি বিবি জমির খাজনা-খারিজ করে নিজেরা ভোগদখল করতে থাকেন। যেখানে আমবাগানসহ বিভিন্ন গাছ-গাছালি রয়েছে।
কিছুদিন আগে হঠাৎ করে কাপাসমুল গ্রামের মৃত দবির উদ্দিনের ছেলে জনাব আলী তার জমি বলে দাবি এবং দখলের চেষ্টা করে। যার প্রেক্ষিতে বুলবুলি বিবি বিজ্ঞ সিএমএম আদালতে ৬৭ সি/২২ পবা মামলা দায়ের করেন। মামলায় জাল দলিল করার অপরাধে বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিদুল ইসলাম গত ২১ আগস্ট সি/ডব্লিউ মুলে জনাব আলীকে জেলহাজতে প্রেরণ করেন।
জানা যায়, রাজশাহী সদর অফিসের দলিল নাম্বার ৫৮১৪ ভলিয়ম ৩৮ পাতা ১৩৮-১৪১ তারিখ ১৯/০৬/১৯৮৮ ইং দলিলে এক জালিয়াত চক্র গ্রহিতার নাম পরিবর্তন করে জনাব আলীর নাম অন্তর্ভূক্ত করে।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ