নওগাঁয় নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক জেলা প্রেস ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা থেকে পুলিশ সুপারের মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
নবাগত পলিশ সুপার জেলার আইনশৃঙ্খলা ও সামাজিক বিষয়ে সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপারকে এম এ মামুন খান চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, নির্বাহী সদস্য নবির উদ্দিন, সহ-সভাপতি এ এস এম রায়হান আলম ও সুলতানুল আলম মিলন, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল করিম তরফদার, সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বেলায়েত হোসেন, আসাদুর রহমান জয়, সাবেক সাধারণ সম্পাদক নাছিমুল হক বুলবুল, হারুন অর রশিদ চৌধুরী, ওমর ফারুক, প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক রায়হান রাসেল, কাজী কামাল হোসেনসহ অন্যরা বক্ত্যব্য রাখেন।
জনাব রাশিদুল হক এর আগে তিনি নওগাঁয় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এখান থেকে পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ঢাকায় যোগদান করেন।
মুহাম্মদ রাশিদুল হক ২৫ তম বিসিএস এর মাধ্যমে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশের মাতৃভূমি সারদায় ১ বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে রাজশাহী জেলায় এএসপি প্রবেশনার হিসেবে ৬ মাসের বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন।
পরবর্তীতে তিনি ডিআইজি, খুলনা রেঞ্জ মহোদয়ের স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি সিনিয়র এএসপি পাবনা জেলার ঈশ্বরদী সার্কেল হিসেবে যোগদান করে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন।
তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, আইভোরিকোস্ট এবং মালিতে কাজ করে তার কাজের স্বীকৃতিস্বরূপ ২ বার ‘জাতিসংঘ পদক’ লাভ করেন।
জাতিসংঘ শান্তিরক্ষা মিশন থেকে ফিরে তিনি কয়েক মাস হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওন এ সড়ক অবরোধের সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এরপর তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলা পুলিশে যোগদান করে পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন।
পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে তিনি বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা সিটি এসবিতে অত্যন্ত বিশ্বস্ততার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন।
তিনি রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাশ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ