রাজশাহীর ৮ জেলায় পেট্রোল পাম্পে প্রতীকী ধর্মঘট

স্টাফ রিপোর্টার : জ্বালানি তেল বিক্রিতে কমিশন বাড়ানো ও বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিলসহ তিন দফা দাবিতে প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটস, এজেন্ট অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলার সকল ডিপো থেকে তাই পেট্রোলসহ সব ধরনের জ্বালানি তেল উত্তোলন করা থেকে বিরত আছেন পাম্প মালিকরা।
তবে রাজশাহী মহানগরীর সব পেট্রোল পাম্প খোলা রয়েছে। যানবাহনগুলোতে প্রতিদিনের মতো স্বাভাবিকভাবেই তেল নিতে দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন- যতক্ষণ জ্বালানি তেল মজুদ আছে ততক্ষণ দেওয়া হবে। এরপর বন্ধ থাকবে।
তাদের তিন দফা দাবিগুলোর মধ্যে রয়েছে- জ্বালানি তেলের বিক্রির কমিশন বাড়ানো, বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল ও অয়েল ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরের ট্যাংকলরীর পূর্বনির্ধারিত ভাড়া বাড়াতে হবে।
পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের সভাপতি মমিনুল হক জানান দীর্ঘদিন ধরে তারা এই দাবিগুলো জানিয়ে আসছেন। কিন্তু তাতে কোন কাজ হয়নি। তাই শেষ পর্যন্ত বাধ্য হয়ে তারা আজ এই প্রতীকী কর্মসূচি পালন করছেন।
দাবি আদায় না হলে আগামীতে পেট্রোল পাম্প ধর্মঘটসহ আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের এই নেতা।


প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর