সর্বশেষ সংবাদ :

রাবিতে ছাত্রকে মারধর করে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি প্রতিবাদে মানববন্ধন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীকে হল কক্ষে তিন ঘণ্টা আটকে রেখে মারধর ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা ভাস্কর সাহার বিরুদ্ধে। এই বিষয়ে অভিযোগ করলে ভুক্তভোগীর অবস্থা বুয়েটের আবরারের মত হবে বলেও হুমকি দেয়া হয়। এই ঘটনায় প্রতিবাদ জানিয়ে রবিবার দুপুরে বিশ^বিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করেছে ভুক্তভোগীর শিক্ষক ও সহপাঠীরা।
ভুক্তভোগী ছাত্র সামছুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্রলীগ নেতা ভাস্কর সাহা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এই ঘটনায় শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আরিফুর রহমানকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টল আল মামুন ও জহুরুল আনিস সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে।
ভুক্তভোগী সামছুল ইসলামের অভিযোগ, শুক্রবার বিকেলে প্রায় তিন ঘণ্টা আটকে রেখে চাঁদার দাবিতে তাকে নির্যাতন করে ছাত্রলীগ নেতা ভাস্কর ও তার দুই সহযোগী। এসময় সামছুলের কাছে থাকা প্রায় ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। এই বিষয়ে সাংবাদিক বা প্রশাসনকে জানালে তার অবস্থা বুয়েটের আবরার ফাহাদের মতো হবে বলে ভুক্তভোগীকে হুমকি দেয়া হয়।
এই বিষয়ে ছাত্রলীগ নেতা ভাস্কর সাহা বলেন, কারো ইন্ধোনে আমাকে ফাঁসানোর জন্য এসব করা হচ্ছে। আমি কারো নিকট চাঁদা দাবি করিনি। এমনকি শারীরিক ও মানসিক নির্যাতন করিনি। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানান এই ছাত্রলীগ নেতা।
এদিকে এই ঘটনার প্রতিবাদে রবিবার দুপুরে ক্যাম্পাসে মানববন্ধন করে অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সংহতি জানিয়ে মানববন্ধনে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস রাইটস অ্যাসোসিয়েশন। এসময় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ছাত্রলীগ নিজের সহপাঠীদের গলায় ছুরি ধরছে, এটা কি ধরনের সংস্কৃতি? বঙ্গবন্ধু কিংবা শেখ হাসিনার আদর্শ এমন হতে পারে না। ক্যাম্পাসে ছাত্রলীগ অপরাজনীতি করছে। যা কখনই কাম্য নয়। তদন্ত সাপেক্ষে দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার আহ্বান জানান এ শিক্ষক।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ